Top

শেষবেলায় বিপিএলে ভিড়ছেন তারকারা

১১ ফেব্রুয়ারি, ২০২৩ ৪:৩৬ অপরাহ্ণ
শেষবেলায় বিপিএলে ভিড়ছেন তারকারা
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের শুরুতে পাকিস্তানি ক্রিকেটার ব্যতীত ছিলো না কোন তারকার নাম। শেষদিকে পিএসএলের পূর্ব প্রস্তুতি সারতে বাধ্য হয়ে পাক খেলোয়াড়রাও বিপিএল ছেড়েছেন। এতে শুরু থেকে সমালোচিত বিপিএলে মন্তব্যের বন্যা বসে আরেক দফা। তবে বিপিএলের সাথে শুরু হওয়া একাধিক ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের সমাপ্তি ঘটায় শেষবেলায় অনেকটা চমক দেখাচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। বিপিএলের প্লে-অফের ম্যাচ খেলতে নতুন করে ঢাকায় আসছেন বিশ্বের তারকা ক্রিকেটাররা।

বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের সূত্র মতে এসব তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, শুক্রবার দিবাগত রাতে ফরচুন বরিশালে যোগ দিয়েছেন শ্রীলঙ্কার মারকুটে ব্যাটার ভানুকা রাজাপাকসে। একই দলে যোগ দিবেন ইংরেজ ফাস্ট বোলার রিস টপলি। অলরাউন্ডার ও লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা এবং আফগান স্পিনার মুজিব-উর-রহমান রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন। এছাড়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠ মাতাতে এসেছেন ইংলিশ তারকা মঈন আলি।

এর আগে, বরিশালের স্কোয়াডে যোগ দিয়েছেন প্রোটিয়া অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস, খেলেছেন লিগ পর্বের শেষ ম্যাচেও। তাছাড়া কুমিল্লা দলের হয়ে ইতোমধ্যে খেলেছেন টি-টোয়েন্টির ফেরিওয়ালা সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল। বিপিএল মাতাতে উইন্ডিজ অলরাউন্ডর ডোয়াইন ব্রাভো, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড কিংবা সাবেক আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসির মতো ক্রিকেটাররাও আসতে পারেন বলে জানা গেছে।

রোববার থেকে মিরপুর শেরে-ই বাংলার হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত হবে প্লে-অফের লড়াই। তার আগে আগামীকাল (১২ ফেব্রুয়ারি) দুপুরে এলিমিনেটর ম্যাচ খেলতে নামবে রংপুর ও বরিশাল। একই দিনে সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে টেবিলের সেরা দুই দল সিলেট ও কুমিল্লা।

শেয়ার