Top
সর্বশেষ

ভারতীয় ক্রাইম পেট্রোল দেখে অপহরণ: নারীসহ আটক তিন

১১ ফেব্রুয়ারি, ২০২১ ২:৪৪ অপরাহ্ণ
ভারতীয় ক্রাইম পেট্রোল দেখে অপহরণ: নারীসহ আটক তিন
যশোর প্রতিনিধি :

অপহরণের তিন দিন পর সুপ্রীম কোর্টের আইনজীবী আবু হেনা মোস্তফা কামাল ওরফে মিলন(৩৩) কে যশোরের অভয় নগরের একতারপারের একটি ভাড়া বাড়ি থেকে যৌথ অভিযান চালিয়ে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশ( পিবিআই) যশোর ও অভয়নগর থানা পুলিশ।

গত মঙ্গলবার সকালে উপজেলার একতারপুর গ্রামের মৃত ইসহাক তরফদারের মেয়ে রাবেয়া খাতুনের ভাড়া বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো খুলনা জেলার দিঘলিয়া থানার ফরমায়েস খানা (দেয়াড়া) গ্রামের মোঃ আলাউদ্দিন শিকদারের ছেলে মোঃ শাহিন শিকদার (১৮), মোঃ জামির সরদারের ছেলে আব্দুস সালাম (২৪) ও সাতক্ষীরা জেলা সদরের সুলতানপুর বড়বাজার এলাকার মৃত আজমল হকের মেয়ে সুরাইয়া (২০) ।

বুধবার দুপুর ১২ টার দিকে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিকেশন (পিবিআই) যশোরের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিকেশনের পুলিশ সুপার রেশমা শারমিন এ সব তথ্য জানান ।

ব্রিফিংকালে পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, সাতক্ষীরা জেলার তালা উপজেলার বারুইহাটি গ্রামের এম এ হাকিমের ছেলে সুপ্রীম কোর্টের আইনজীবী আবু হেনা মোস্তফা কামাল ওরফে মিলনের সাথে সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার প্রতাব নগর গ্রামের এস এম হারুনুর রশিদের মেয়ে খুলনার সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রাবেয়া সুলতানা রিতুর(২২) সঙ্গে বিয়ে ঠিক হয়।

এর সূত্র ধরে গত ৬ ফেব্রুয়ারি দুপুরে মিলন খুলনার পাইওনিয়ার কলেজের সামনে এসে রিতুর সাথে দেখা করে। পরে তারা একত্রে জাহানাবাদ ক্যান্টনমেন্ট পার্কে ঘুরতে যায়। এ সময় রিতুর বান্ধবী সাতক্ষীরা জেলা সদরের মৃত আজমল হকের মেয়ে সুরাইয়ার সাথে দেখাহয় তাদের।

কৌশলে বান্ধবী সুরাইয়া মিলন ও রিতুকে চা খাওয়ার কথা বলে যশোর জেলার অভয়নগর থানাধীন এতারপুর গ্রামের মৃত ইসহাক তরফদারে মেয়ে রাবেয়া খাতুরে ভাড়া বাড়িতে নিয়ে যায়। একপর্যায়ে সুরাইয়া ভিকটিম মিলনকে বাসায় রেখে তার বাগদত্তা রাবেয়া সুলতানা রিতুকে বাড়িতে পাঠিয়ে দেয়। সেখানে আইনজীবী মিলনকে আটকে রেখে খুলনা জেলার ফরমায়েসখানা গ্রামের মোঃ আলাউদ্দিন শিকদারের ছেলে মোঃ শাহীন শিকদার, একই গ্রামের মোঃ জামির সদারের ছেলে আব্দুস সালাম ও সুরাইয়া তার উপর শারীক নির্যাতন শুরু করে।

একপর্যায়ে মিলন তার বন্ধু হাফিজকে ফোন করে বলে যে সে বিপদের মধ্যে রয়েছে এবং তার টাকা প্রয়োজন। এ কথা শুনে মিলনের বন্ধু হাফিজ বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা পাঠায়। পরবর্তীতে অজ্ঞাত নামা ব্যাক্তিরা মিলনের ব্যবহৃত মোবাইল ফোন ব্যবহার করে তার পরিবারের কাছে ৩০ লাখ টাকা মুক্তিপন দাবি করে এবং তাকে মারপিট করে কান্নাকাটির আওয়াজ শুনায়।

এছাড়াও দাবিকৃত মুক্তিপনের টাকা নাদিলে মিলনকে মেরে ফেলা হবে বলে অপহরনকারীরা হুমকি দেয়। ঘটনায় মিলনের পিতা এম এ হাকিম সাতক্ষীরা জেলার তালা থানায় একটি জিডি করে যার নাম্বার ৩০০।

এক পর্যায়ে মিলনের পরিবার জানতে পারেন মিলনকে যশোরের কোন এক স্থানে আটকে রাখা হয়েছে। পরে তারা জিডির কপি নিয়ে যশোরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) এ যোগাযোগ করেন।পিবিআই তথ্য প্রযুক্তি ব্যবহার করে মোঃ শাহিন শিকদারকে মঙ্গলবার সকালে খুলনার দৌলতপুর থানাধীন মাছ বাজার ঘাট এলাকা থেকে আটক করে।

আটক শাহিনের দেয়া তথ্যানুযায়ী ঐদিনই অভয়নগরের একতারপুর গ্রামের রাবেয়া খাতুনের ভাড়া বাড়িতে পিবিআই ও অভয়নগর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে মিলনকে উদ্ধার সহ ঘটনার সাথে জড়িত থাকায় আব্দুস সালাম ও সুরাইয়াকে আটক করে।

পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, অভিযুক্তরা জানিয়েছে যে তারা ভারতীয় সিরিয়াল ক্রাইম পেট্রোল দেখে অবৈধ পথে টাকা উপার্জন করা উদ্দেশ্যে এ অপহরনের ঘটনা ঘটিয়েছে।

এছাড়াও তারা আরো বিভিন্ন ধরনের অপরাধ ঘটিয়েছে এবং অন্যান্য অপরাধ চক্রের সাথে জড়িত রয়েছে। শাহিন শিকদার, সুরাইয়া ও আব্দুস সালামকে বুধবার বিজ্ঞ আদালতে হাজির করলে তার ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে।

এছাড়াও এ ঘটনায় মিলনের দুলাভাই মোঃ শরিফুল ইসলাম বাদী হয়ে অভয়নগর থানায় একটি মামলা করেছেন। পুলিশ সুপার রেশমা শারমিন আরো জানান বাড়ির মালিক রাবেয়া সুলতানা তাদের কাছে জানিয়েছেন প্রায় একমাস পূর্বে সুরাইয়া ও আব্দুস সালাম স্বামী-স্ত্রী পরিচয় তার বাড়ি ভাড়া নেয়। উক্ত প্রেসব্রিফিংকালে উপস্থিত ছিলেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) যশোর এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

শেয়ার