Top

নিজের সাবেক আইনজীবীর বিরুদ্ধে মামলা ট্রাম্পের

১৩ এপ্রিল, ২০২৩ ১০:৫৯ পূর্বাহ্ণ
নিজের সাবেক আইনজীবীর বিরুদ্ধে মামলা ট্রাম্পের
আন্তর্জাতিক ডেস্ক :

নিজের সাবেক আইনজীবী মাইকেল কোহেনের বিরুদ্ধে মামলা করেছেন ডোনাল্ড ট্রাম্প। বুধবার (১২ এপ্রিল) ফেডারেল আদালতে এই মামলা করেন। এতে চুক্তি লঙ্ঘনসহ বেশ কয়েকটি অভিযোগে ৫০০ মিলিয়ন বা ৫০ কোটি ডলার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। খবর এনবিসি নিউজের।

সাবেক পর্ন তারকাকে ঘুস দেওয়া মামলায় গত মাসে ম্যানহাটনের গ্র্যান্ড জুরির সামনে সাক্ষ্য দেন কোহেন। যদিও ট্রাম্প তার বিরুদ্ধে আনা অভিযোগ শুরু থেকেই অস্বীকার করছেন।

বলা হয়েছে, সবার সামনে তথ্য প্রকাশ করে ট্রাম্পের সঙ্গে থাকা চুক্তির লঙ্ঘন করেছেন মাইকেল কোহেন। তাছাড়া ট্রাম্প সম্পর্কে মিথ্যা তথ্য ছড়ানোরও অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

দক্ষিণ ফ্লোরিডার জেলা আদালতে দায়ের করা অভিযোগে ট্রাম্পের আইনজীবী আলেজান্দ্রো ব্রিটো লিখেছেন, বিবাদীর অন্যায় আচরণে ট্রাম্প খ্যাতির দিক থেকে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

ট্রাম্পের অ্যাটর্নি বলেন, কোহেন এই কাজগুলো করেছিলেন খারাপ উদ্দেশ্য সাধনের জন্য।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুস দেওয়ার মামলায় আত্মসমর্পণের জন্য নিউইয়র্কে যান ট্রাম্প। সেখানে প্রথমে গ্রেফতার দেখানো হয়েছিল তাকে।

জানা গেছে, সাবেক পর্নো তারকার মামলায় আসামি হয়ে যুক্তরাষ্ট্রে নতুন ইতিহাস গড়েছেন ট্রাম্প। দেশটির ইতিহাসে প্রথমবারের মতো কোনো সাবেক বা বর্তমান প্রেসিডেন্ট ফৌজদারি মামলার আসামি হয়েছেন।

তবে সাবেক প্রেসিডেন্ট বরাবরই তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি এই মামলাকে ‘রাজনৈতিক নিপীড়ন’ বলে অভিহিত করেছেন এবং অ্যাটর্নি ব্র্যাগকে ‘কলঙ্ক’ বলে আক্রমণ করেছেন। ট্রাম্প ভবিষ্যদ্বাণী করেছেন, এই সিদ্ধান্ত ২০২৪ সালের নির্বাচনে ডেমোক্র্যাটদেরই ক্ষতি করবে।

বিপি/এএস

শেয়ার