Top

চট্টগ্রাম কারাগারে এসএসসি পরীক্ষায় বসল ২ কারাবন্দি, অনুপস্থিত ১৬০৭ জন

৩০ এপ্রিল, ২০২৩ ৬:৫৩ অপরাহ্ণ
চট্টগ্রাম কারাগারে এসএসসি পরীক্ষায় বসল ২ কারাবন্দি, অনুপস্থিত ১৬০৭ জন
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বসে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নিয়েছে দুই পরীক্ষার্থী। রোববার (৩০ এপ্রিল) কারাগারের অফিস কক্ষে বসে তারা পরীক্ষায় অংশ নেন।

দুই পরীক্ষার্থী হলেন, পতেঙ্গা নৌবাহিনী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী জাহির আলম ও পটিয়া খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের নুসরাত জাহান। জাহির আলমের বাড়ি নেত্রকোনার মদনপুর থানার হাসানপুর এলাকায়। থাকেন নগরীর পতেঙ্গা এলাকায়। নুসরাত পটিয়ার বৈলতলী এলাকায়।

চট্টগ্রাম কারাগারের ডেপুটি জেলার কাজী মাজহারুল ইসলাম বলেন, কারাগারের অফিস কক্ষে বসে তারা পরীক্ষায় অংশ নিয়েছেন। জাহির আলম ডিজিটাল নিরাপত্তা আইনে ও নুসরাত জাহান নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে এসেছে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, কারাগারে থাকার কারণে কারাবন্দি দুই পরীক্ষার্থীর কেন্দ্র বদল করে কারাগারে পরীক্ষা নেওয়া হয়েছে। নিয়মনুযায়ী সব ব্যবস্থা করে কারাগারের অফিস কক্ষে বসে তারা পরীক্ষা দিয়েছে।

এদিকে, ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় চট্টগ্রামে ২১৬টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৪৮৬ জন। এরমধ্যে অনুপস্থিত ছিলো ১ হাজার ৬০৭ জন।

রোববার (৩০ এপ্রিল) দুপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ পরীক্ষার্থী অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এবারের এসএসসি পরীক্ষার বাংলা প্রথম পত্রে অনুপস্থিত ছিলো ১ হাজার ৬০৭ জন। এছাড়াও প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন৷ প্রশ্নপত্র ফাঁস রোধে শিক্ষাবোর্ড থেকে সর্বোচ্চ সতর্কতা ছিল।

শেয়ার