Top

চেন্নাইয়ে বড় ব্যবধানে জিতেও বেকায়দায় ভারত

১৬ ফেব্রুয়ারি, ২০২১ ৬:০০ অপরাহ্ণ
চেন্নাইয়ে বড় ব্যবধানে জিতেও বেকায়দায় ভারত
স্পোর্টস ডেস্ক : :

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ৩১৭ রানের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে সমতায় ফিরেছে ভারত। তবে চার টেস্টের সিরিজে বাকি দুই টেস্টের আগে তাদের জন্য দুঃসংবাদ বয়ে নিয়ে এলো শুভমান গিলের চোট।

সদ্য সমাপ্ত টেস্টের তৃতীয় দিন বিকেলে শর্ট লেগে ফিল্ডিং করার সময় বাঁ হাতের কনুইতে আঘাত পেয়েছেন শুভমান। চোট এতটাই গুরুতর যে, মঙ্গলবার সকালে মাঠে নামতে পারেননি এই ডানহাতি ওপেনার, ছুটতে হয়েছে হাসপাতালে।

টেস্টের তৃতীয় দিন ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ১৮তম ওভারের ঘটনা। রবিচন্দ্রন অশ্বিনের একটি ডেলিভারিকে সজোরে সুইপ করেন ড্যান লরেন্স, শর্ট লেগে দাঁড়িয়ে থাকা শুভমানের বাঁ হাতের কনুইতে সরাসরি আঘাত হানে সে বল। সঙ্গে সঙ্গেই তাকে মাঠ ছাড়তে হয়েছে।

মঙ্গলবার সকালে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এক টুইটে শুভমানের চোট নিয়ে লিখেছে, ‘দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শর্ট লেগে ফিল্ডিং করার সময় বাঁ হাতের কনুইতে চোট পেয়েছে শুভমান গিল। তার প্রাথমিক স্ক্যান করা হয়েছে। শুভমানকে দলের ডাক্তার ও ফিজিওর তত্ত্বাবধানে থাকতে হবে।’

সর্বশেষ টেস্টে অবশ্য ব্যাট হাতে তেমন ভালো করতে পারেননি শুভমান। দুই ইনিংসে করেন ০ এবং ১৪ রান। তবে অস্ট্রেলিয়া সফরে অভিষেকের পর থেকেই দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে দলে জায়গাটা ঠিকই পাকা করে ফেলেছেন এই তরুণ।

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় টেস্ট শুরু ২৪ ফেব্রুয়ারি। হাতে বেশ কয়েকদিন সময় আছে। এই টেস্টে শুভমান খেলতে পারবেন কি না, সেটি তার চোটের উন্নতির ওপর নির্ভর করছে।

শেয়ার