Top
সর্বশেষ

কৃষি ব্যাংকের এমডি হলেন শওকত আলী খান

১০ মে, ২০২৩ ৯:৫৬ অপরাহ্ণ
কৃষি ব্যাংকের এমডি হলেন শওকত আলী খান
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হলেন মো. শওকত আলী খান। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়। সম্প্রতি কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন এই ব্যাংকার। ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদানের পূর্বে তিনি রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

১৯৯৮ সালে বিআরসি’র মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হয়ে রূপালী ব্যাংকে সিনিয়র অফিসার পদে যোগদান করেন মো. শওকত আলী খান। সুদীর্ঘ ২৫ বছরের চাকরি জীবনে তিনি রূপালী ব্যাংকের বিভিন্ন শাখা, স্থানীয় কার্যালয় এবং প্রধান কার্যালয়ের এইচআর, শিল্প ঋণ, এসএমই, আইটি, ট্রেজারি এবং আন্তর্জাতিক বিভাগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগসমূহের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রূপালী ব্যাংকের প্রধান রিস্ক অফিসার, ক্যামেলকো প্রধান ও ক্রীড়া পরিষদের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

মো. শওকত আলী খান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি(সম্মান) ও এমএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি দেশ-বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

মো. শওকত আলী খান টাঙ্গাইলের সখিপুর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

শেয়ার