Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

প্রাইম ব্যাংক সিকিউরিটিজের সিইও হলেন মনিরুজ্জামান

১৪ মে, ২০২৩ ৮:২২ অপরাহ্ণ
প্রাইম ব্যাংক সিকিউরিটিজের সিইও হলেন মনিরুজ্জামান
নিজস্ব প্রতিবেদক :

দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারী ব্যাংক প্রাইম ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) সমমর্যাদায় যোগ দিলেন দেশের অন্যতম শীর্ষ ইনভেস্টমেন্ট ব্যাংকার মো. মনিরুজ্জামান। তিনি প্রতিষ্ঠানটির সহযোগী প্রতিষ্ঠান প্রাইম ব্যাংক সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগ দিয়েছেন।

প্রাইম ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে তিনি শীর্ষ ইনভেস্টমেন্ট ব্যাংক আইডিএলসি ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

১৯৯৮ সালে পুঁজিবাজারে ক্যারিয়ার শুরু করা মনিরুজ্জান কাজ করেছেন পুঁজিবাজারের শীর্ষ অনেক প্রতিষ্ঠানে। তার এই দীর্ঘ ক্যারিয়ারে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করে দিয়েছেন দেশের অনেক শীর্ষ শিল্প গ্রুপকে। পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করার মাধ্যমে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণ করেছে প্রতিষ্ঠানগুলো।

মনিরুজ্জামান ১৯৯৮ সালে স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্টের মাধ্যমে পুঁজিবাজারে ক্যারিয়ার শুরু করেন। এই প্রতিষ্ঠানের হাত ধরে পুঁজিবাজারে আসে বহুজাতিক কোম্পানি লাফার্জ সুর্মা সিমেন্ট ও ফুয়াং সিরামিকস ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

১৯৯৯ সালের মে মাসে তিনি যোগ দেন দেশের প্রথম বেসরকারি সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান অ্যাসেট অ্যান্ড ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট সার্ভিস অব বাংলাদেশে (এইমস)। ২০০২ সালের অক্টোবর পর্যন্ত কাজ করেন এই প্রতিষ্ঠানে। এখানে তার হাত ধরে পুঁজিবাজারে আসে এইমস গ্রানটেট মিউচ্যুয়াল ফান্ড এবং স্ট্রাকচার গ্রামীন মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। ফান্ড দুটি পুঁজিবাজারে ম্যানেজের দায়িত্ব পালন করেন তিনি।

২০০২ সালের অক্টোবর মাসে যোগ দেন দেশের শীর্ষ ব্যাংক আরব বাংলাদেশ ব্যাংক (এবি ব্যাংক) মার্চেন্ট ব্যাংকিং শাখায়। কাজ করেন ২০০৩ সালের নভেম্বর মাস পর্যন্ত।

২০০৩ সালের নভেম্বর মাসে যোগ দেন আমেরিকান বিনিয়োগ প্রতিষ্ঠান সিটি গ্রুপে। এখানে কাজ করেন ২০০৯ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত। এই প্রতিষ্ঠানে বিভিন্ন গ্রুরুত্বপূর্ণ পদে কাজ করেন তিনি।

২০০৯ সালের সেপ্টেম্বর মাসে আইডিএলসি ইনভেস্টমেন্টে যোগ দেন বহু মাত্রিক অভিজ্ঞতা সম্পন্ন ইনভেস্টমেন্ট ব্যাংকার মনিরুজ্জামান। কাজ করেন দীর্ঘ সময়। তার নেতৃত্বে দেশের প্রথম বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসে দেশের অন্যতম অটোমোবাইলস প্রতিষ্ঠান রানার। এছাড়াও নির্ধারিত মূল্যে সব চেয়ে বড় কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে বহু জাতিক কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। এর বাহিরে মীর আক্তার হোসেন, মতিন স্পিনিং মিলস, ব্র্যাক ব্যাংক কনভার্টেবল বন্ড এবং সিটি ব্যাংকের রাইট শেয়ার।

উপদেষ্টা হিসেবে কাজ করেছেন, সানোফি বাংলাদেশ ও বেক্সিমকো ফার্মাসিটিউক্যালস লিমিটেডের। এছাড়া মার্জারের কাজ করেছেন কনফিডেন্স পাওয়ার হোল্ডিংস ও কনফিডেন্স অয়েল অ্যান্ড শিপিং এর।

শেয়ার