Top
সর্বশেষ

বিসিক ও বিজয়ী’র উদ্যোগে চাঁদপুরে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ

১৩ মে, ২০২৩ ৬:৫২ অপরাহ্ণ
বিসিক ও বিজয়ী’র  উদ্যোগে চাঁদপুরে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক চাঁদপুর জেলার আয়োজনে এবং চাঁদপুরের প্রথম প্রশিক্ষণ বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর সার্বিক তত্বাবধানে ৩০ জন নারীকে ৫ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের কর্মসূচির উদ্বোধন করা হয়।

শনিবার (১৩ মে) সকাল ১০টায় পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ে চাঁদপুরে নতুন নারী উদ্যোক্তা তৈরিতে এবং নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) চাঁদপুর জেলার আয়োজনে এবং চাঁদপুরের সরকার নিবন্ধিত প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর তত্ত্বাবধানে এই প্রশিক্ষণ প্রদান করা হয়।

পাঁচ দিনের বেসিক কোর্সটির প্রশিক্ষণের প্রথম দিনে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান, সাবেক সহকারী মহাব্যবস্থাপক মোঃ রুহুল আমিন এবং বিসিক চাঁদপুর জেলা সহাকারী মহাব্যবস্থাপক মোঃ শাহরিয়ার খান।

প্রশিক্ষন কর্মশালাটি বিসিক চাঁদপুর জেলা সহাকারী মহাব্যবস্থাপক মোঃ শাহরিয়ার খানের সভাপতিত্বে বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিসিক আঞ্চলিক পরিচালক মোঃ মোতাহার হোসেন। তাছাড়া বিশেষ অতিথি হিসেবে বিসিক চাঁদপুর জেলার সাবেক সহকারী মহাব্যবস্থাপক মোঃ রুহুল আমিন, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আশিক খান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে মোঃ মোতাহার হোসেন বলেন, বিসিক সারাদেশে উদ্যোক্তা তৈরির জন্য স্কিল ডেভলাপমেন্টের প্রশিক্ষণ দিয়ে সারা দেশে নতুন নারী উদ্যোক্তা তৈরিতে ভূমিকা রাখছে। নারী উদ্যোক্তাদের জন্য বিসিক ৫ শতাংশ এবং পুরুষ উদ্যোক্তাদের জন্য ৬ শতাংশ হারে লোন দেওয়া হয়, যা খুব সহজে বিসিক থেকে নিতে পারবেন। স্মার্ট বাংলাদেশ গড়তে নারী উদ্যোক্তাদের ভূমিকা থাকবে সবচেয়ে বেশি। সেই লক্ষ্য আমরা সারাদেশে নিরলস কাজ করে যাচ্ছি।

এ সময় ২৫ জন প্রশিক্ষনার্থীসহ বিজয়ীর সদস্যগনসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার