Top

বিশ্বকাপ জিততেই ভারতে যাবে বাংলাদেশ: পোথাস

০১ জুন, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ
বিশ্বকাপ জিততেই ভারতে যাবে বাংলাদেশ: পোথাস
নিজস্ব প্রতিবেদক :

ভারতের মাটিতে অক্টোবরের ওয়ানডে বিশ্বকাপের জন্য দল গোছাতে শুরু করেছে বাংলাদেশ। তার আগে টাইগাররা অবশ্য বেশ কয়েকটি সিরিজ খেলবে। সেসব সিরিজ হতে পারে বিশ্বকাপে তামিম ইকবাল, সাকিব আল হাসানদের প্রস্তুতির দারুণ সুযোগ। তার ওপর ভারতের কন্ডিশনের সঙ্গে মিল থাকায় অনেকটা ঘরোয়া অনুভূতি থাকবে ক্রিকেটারদের মাঝে। আসন্ন মেগা এই টুর্নামেন্টে বাংলাদেশের ভালো করার কথা জানিয়েছেন নতুন সহকারী কোচ নিক পোথাস।

ইংল্যান্ডের মাটিতে সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকেই বাংলাদেশ দলে যোগ দিয়েছেন পোথাস। তবে টাইগারদের সহকারী কোচের দায়িত্ব পাওয়ার পর তিনি এই প্রথম দেশে এসেছেন। এরপর আজ (১ জুন) মিরপুর শের-ই বাংলার প্রেস কনফারেন্স কক্ষে গণমাধমের মুখোমুখি হয়ে তামিম ইকবালদের বিশ্বকাপ যাত্রা নিয়ে কথা বলেছেন।

দুই বছরের জন্য চন্ডিকা হাথুরুসিংহের সহকারী হিসেবে আসা পোথাস বলছেন, ‘বাকি দলগুলো কীসের জন্য বিশ্বকাপে যায়? আমাদেরও কোনো ভিন্নতা নেই। ছেলেরা লক্ষ্যের প্রতি অবিচল। আমরা একটা বিশ্বকাপ জিততে চাই, নিজেদের গর্বিত করতে চাই। আমরা তা নিয়ে ভাবতে চাই না, যা নিয়ন্ত্রণের বাইরে। আমরা সম্ভাব্য সেরা প্রস্তুতি নিব এবং নিজেদের সেরাটা দিব।’

আসন্ন আফগানিস্তান সিরিজকে সামনে রেখে বাংলাদেশ প্রি-সিরিজ ক্যাম্প শুরু করেছে। দু’দলের মধ্যকার একমাত্র টেস্ট মাঠে গড়াবে ১৪ জুন থেকে। তার আগে আফগান স্পিনারদের ব্যাপারে শিষ্যদের সতর্ক করে দিলেন নিক পোথাস। তার মতে, রশিদ খানদের মোকাবিলা করা যেকোনো দলের জন্যই চ্যালেঞ্জ। এমনকি টেস্ট ম্যাচকে দাবা খেলার সঙ্গে তুলনা করেছেন টাইগারদের এই সহকারী কোচ।

পোথাস বলছিলেন, ‘আফগানিস্তানের স্পিন যেকোনো দলের জন্যই চ্যালেঞ্জ। তাদের শীর্ষ মানের স্পিন অ্যাটাক আছে। এই চ্যালেঞ্জটা একইসঙ্গে রোমাঞ্চকর। একটা সমস্যা সমাধানের মতো পরিস্থিতি অবশ্যই রোমাঞ্চকর। তবে স্পিনের সঙ্গে পেস বোলিংও সামলাতে হবে। তাই স্পিন নিয়ে খুব বেশি ভেবে, পেসের কথা ভুলে গেলে হবে না। টেস্ট ম্যাচ হল দাবা খেলার মতো। তারা যা নিয়েই আসুক, সমাধান বের করতে হবে। বাট ইটস এক্সাইটিং!’

শেয়ার