Top

শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

০৮ জুলাই, ২০২৩ ৭:২৫ অপরাহ্ণ
শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক :

জীবন পেলেন একবার। আম্পায়ার আউট দিলেও রিভিউ নিয়ে বাঁচলেন। এরপর ফজলহক ফারুকির বলে একবার পরাস্ত হলেন ভালোভাবেই। বারকয়েক এমন নড়বড়ে ব্যাটিংয়ের পর লিটন দাস ফিরলেন সাজঘরে।

সেটাও ভালো বলে হলে কথা ছিল। ফারুকিকে পুল করতে গিয়ে মিডউইকেটে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন বাংলাদেশ অধিনায়ক। ১৫ বলে ৩ বাউন্ডারিতে করেছেন ১৩ রান।

এরপর নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন ১ রান করে। মুজিব উর রহমানের ঘূর্ণি বল বুঝতে না পেরে স্টাম্প উড়ে যায় শান্তর। খানিক পরেই ফুটওয়ার্কের অভাবে ফারুকিকে নিজের উইকেট বিলিয়ে দেন নাইম শেখ। এই প্রতিবেদন ৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২৭ রান। সাকিব আল হাসান ১ আর তাওহিদ হৃদয় ১ রানে অপরাজিত আছেন।

সামনে ৩৩২ রানের বিশাল লক্ষ্য। অথচ প্রথম ওভারটা আফগান ফজলহক ফারুকিকে মেইডেন দিয়ে দিলেন দীর্ঘদিন পর দলে ফেরা নাইম শেখ।

দ্বিতীয় ওভারে স্পিন আক্রমণে নিয়ে আসেন আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি। মুজিব উর রহমানকে টানা দুই বাউন্ডারি হাঁকান লিটন দাস। এরপরই অবশ্য বিপদে পড়তে যাচ্ছিলেন। বল প্যাডে লাগলে আফগানদের আবেদনে আঙুল তুলে দিয়েছিলেন আম্পায়ার।

তবে লিটন সঙ্গে সঙ্গে রিভিউ নিয়ে নেন। রিপ্লেতে দেখা যায় বল প্যাডে আঘাত হানার সঙ্গে লেগেছে ব্যাটেও। ব্যক্তিগত ৮ রানের মাথায় বেঁচে যান লিটন। তবে সেই জীবন কাজে লাগাতে পারেননি।

এর আগে শেষের দিকে আফগানিস্তানকে বেশ চেপে ধরেছিল বাংলাদেশ। একের পর এক উইকেটও তুলে নিয়েছে। কিন্তু ওপেনিং জুটিতে ২৫৬ তোলা ইব্রাহিম জাদরান আর রহমানুল্লাহ গুরবাজের জোড়া সেঞ্চুরিতে ভর করে ঠিকই বড় সংগ্রহ গড়ে ফেলেছে আফগানরা। ৯ উইকেটে তুলেছে ৩৩১ রান।

শেয়ার