Top

নোয়াখালীতে বৃক্ষরোপণ অভিযান ও সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

২০ জুলাই, ২০২৩ ১১:১১ পূর্বাহ্ণ
নোয়াখালীতে বৃক্ষরোপণ অভিযান ও সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন
নোয়াখালী প্রতিনিধিঃ :

‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এ প্রতিপাদ্যে নোয়াখালীতে বৃক্ষরোপণ অভিযান ও ৭ দিন ব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। মেলার উদ্বোধন শেষে অংশীজনদের মাঝে চেক বিতরণ করা হয়।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে বৃক্ষমেলার উদ্বোধন করেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

মেলার উদ্বোধনী অনুষ্ঠান ও চেক বিতরণ অনুষ্ঠানে উপকূলীয় বন বিভাগ নোয়াখালীর বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, সহকারী বন সংরক্ষক কাজী তারিকুর রহমান।

বন্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষক কর্মকর্তা মো. ইব্রাহিম খলিল এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবদুস সালাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোর্তাহিন বিল্লাহ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বন বিভাগ নোয়াখালী সদর রেঞ্জ কর্মকর্তা এ এস এম মহি উদ্দিন চৌধুরী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সাংবাদিক সহ বন বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

 

শেয়ার