Top

দুর্বৃত্তের আগুনে পুড়লো ৩ ব্যবসা প্রতিষ্ঠান

২৩ জুলাই, ২০২৩ ১২:৪৪ অপরাহ্ণ
দুর্বৃত্তের আগুনে পুড়লো ৩ ব্যবসা প্রতিষ্ঠান
ফরিদগঞ্জ প্রতিনিধি: :

চাঁদপুরের ফরিদগঞ্জে দুর্বৃত্তের দেয়া আগুনে ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়েগেছে। গত শুক্রবার গভীররাতে উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের শোল্লা এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ফরিদগঞ্জ থানায় গত শনিবার দুপুরে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রতিদিনের ন্যায় গত শুক্রবার রাত ১০ টা নাগাদ ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়িতে চলে যায়। ভোররাতে স্থানীয়দের ডাক চিৎকারে তাদের ঘুম ভেঙ্গে যায়। পরে দোকানের কাছে এসে দেখেন তাদের দোকান গুলোতে আগুন ঝলছে। এ সময় জরুরী সেবা নং ৯৯৯ এ কল দিলে ফরিদগঞ্জ সদর থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ অগ্নিকান্ডে ৩টি প্রতিষ্ঠানের প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান গুলো হলো শোল্লা এলাকার আব্দুর রশিদ বেপারীর ছেলে বেলায়েত হোসেন’র মুদি দোকান ও খাবারের হোটেল, একই এলাকার ইদ্রিস বেপারীর ছেলে দুলাল বেপারী’র ভ্যারাইটিজ স্টোর ও কালাম বেপারীর ছেলে জামাল হোসেন’র ফার্নিচারের দোকান।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মো.বেলায়েত হোসেন বলেন, অগ্নীকান্ডের খবর পেয়ে দোকানে গিয়ে দেখি আমার দোকানে আগুন ঝলছে, এসময় দোকানের তালা খোলা ছিল। আমি মনে করি কেউ আগুনের সংযোজ দিয়েছে। আমি অজ্ঞাতদের অভিযুক্ত করে ফরিদগঞ্জ থানায় বিচার প্রার্থনা করেছি। ক্ষতিগ্রস্থ অপর ব্যবসায়ী দুলাল বেপারী ও জামাল হোসেন বলেন, তাদের দোকানে আগুন লাগার মতো কোন যন্ত্রাংশ ছিলনা। আমরা মনে করি কেউ আগুন লাগিয়ে দিয়েছে। আমরা ন্যায় বিচার চাই।

ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মো. সালাউদ্দিন জানান অগ্নীকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। তবে কি কারনে আগুনের সূত্রপাত, তা নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবদুল মান্নান বলেন, অগ্নীকান্ডের ঘটনায় ফরিদগঞ্জ থানা ভুক্তভোগীদের আবেদনের প্রেক্ষিতে একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার