Top

সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুবার্ষিকী আজ

২০ জানুয়ারি, ২০২৪ ৭:১৪ অপরাহ্ণ
সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুবার্ষিকী আজ
কেশবপুর প্রতিনিধি :

যশোর-৬ (কেশবপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ (রোববার)। এ উপলক্ষে পৌর শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে স্মরণসভার আয়োজন করা হয়েছে।

ইসমাত আরা সাদেক যশোর-৬ (কেশবপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ১৫ জানুয়ারি থেকে তাঁকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব প্রদান করা হয়। তিনি ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে আবারও সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে ২০২০ সালের ২১ জানুয়ারি ইসমাত আরা সাদেক রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

তাঁর স্বামী প্রয়াত আবু শরাফ হিফজুল কাদের সাদেক (এএসএইচকে সাদেক) ছিলেন সাবেক সচিব, দুইবার নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক সফল শিক্ষামন্ত্রী। সাদেক দম্পত্তির একমাত্র ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার ও মেয়ে নওরীন সাদেক আর্কিটেক্ট ইঞ্জিনিয়ার। তারা পরিবার নিয়ে আমেরিকায় বসবাস করেন।

শেয়ার