Top

ডিএমপি জনগণের পুলিশে পরিণত হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

০১ ফেব্রুয়ারি, ২০২৪ ৩:৪৫ অপরাহ্ণ
ডিএমপি জনগণের পুলিশে পরিণত হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকা মহানগর পুলিশ জনগণের পুলিশে পরিণত হয়েছে। আগে পুলিশকে মানুষ ভয় পেলেও এখন সেই পুলিশই মানুষের আস্থা অর্জন করতে পেরেছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সুধী সমাবেশ ও আলোচনা সভা তিনি এ আহ্বান জানান।

এসময় ট্রাফিক সার্জেন্টরা রাস্তায় ভয়ানক অসুবিধায় থাকেন উল্লেখ করে তাদের একটু আরামের ব্যবস্থা করতে ঢাকার দুই সিটি করপোরেশনের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ঢাকা মহানগর পুলিশ ৫০টি থানা, ৩৪ হাজার জনবল নিয়ে ঢাকায় বসবাস করা নগরবাসীর নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ পুলিশের মোট জনবল দুই লাখ ১০ হাজারের বেশি। গড়ে প্রতিজন পুলিশ ৮২৫ জন মানুষকে নিরাপত্তা দিচ্ছেন। ডিএমপির যতগুলো ইউনিট আছে সবগুলো খুব সুন্দর কাজ করছে।

তিনি বলেন, জঙ্গিবাদের উত্থান হয়েছিল, সেজন্য আমরা কাউন্টার টেররিজম ইউনিট গঠন করেছিলাম। আমরা সাইবার ইউনিট তৈরি করেছিলাম, ভিক্টিম সাপোর্ট সেন্টার গড়ে তুলেছিলাম, আমরা ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য ট্রাফিক ইউনিট করেছি, যা ডিএমপির কমিশনারের অধীনে কাজ করে যাচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ডিএমপি আরও এগিয়ে যাবে। তাদের সেবার পরিধি বাড়াবে। আরও দক্ষতার সঙ্গে সবকিছু মোকাবিলা করবে, এই আস্থা ও বিশ্বাস রাখি।

বিএইচ

শেয়ার