Top

মোটরসাইকেলের রেজিষ্ট্রেশন-হেলমেট থাকলেই মিলছে ফুলেল শুভেচ্ছা

০১ ফেব্রুয়ারি, ২০২৪ ৬:২৫ অপরাহ্ণ
মোটরসাইকেলের রেজিষ্ট্রেশন-হেলমেট থাকলেই মিলছে ফুলেল শুভেচ্ছা
শেরপুর প্রতিনিধি: :

সড়কের পাশে দাঁড়িয়ে আছেন কয়েকজন পুলিশ সদস্য। একজনের হাতে রজনীগন্ধা ফুল। মোটরসাইকেলে যারা আসা-যাওয়া করছেন তাদের প্রত্যেকের গতিরোধ করা হচ্ছে। যেসব চালক হেলমেট পড়েছেন ও কাগজপত্র ঠিক আছে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন পুলিশ সদস্যরা। আর যাদের হেলমেট নেই তাদের দেওয়া হচ্ছে মামলা। বুধবার (৩১ জানুয়ারি ) দিনব্যাপী শেরপুরের নালিতাবাড়ী পৌরশহরের কালিনগর বাইপাস মোড়, আড়াইআনী মোড়, গরুহাটি মোড়ে এই দৃশ্য দেখা যায়।

পুলিশ জানায়, জেলা পুলিশ সুপার মোনালিসা বেগমের সার্বিক দিকনির্দেশনায় নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভূঁইয়া’র নেতৃত্বে থানা পুলিশের সমন্বয়ে এভাবেই দিনব্যাপী দায়িত্ব পালন করেছে পুলিশ। এতে আরোহীদের মাঝে সচেতনতা বাড়াতে এবং সড়ক দুর্ঘটনায় বড় ধরনের ক্ষতির ঝুঁঁকির হাত থেকে রক্ষা করতেই পুলিশের এ চেষ্টা। সকাল থেকে বিকেল পযর্ন্ত তাদের অভিযানে অর্ধশতাধিক ব্যক্তি পেয়েছেন ফুলেল শুভেচ্ছা। পুলিশের কাছ থেকে এমন শুভেচ্ছা পেয়ে আনন্দে গন্তব্যে গেছেন তাঁরা।

পুলিশের দেওয়া ফুল নিয়ে হাসি দিয়ে আরিফুল ইসলাম (৪৫) নামের এক আরোহী বলেন, ‘আমি তো সবসময় হেলমেট পরি এবং ভবিষ্যতেও পরবো। কারণ এতে করে আমাদেরই বেশি লাভ। দুর্ঘটনার কথা তো বলা যায় না।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভূঁইয়া বলেন, ট্রাফিক আইন মেনেই চালকদের সচেতন করতেই এই উদ্যোগ। থানা পুলিশের সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়।রেজিষ্ট্রেশন ও হেলমেটের এই অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার