Top

রোমানিয়ায় ৩ বাংলাদেশি আটক

০৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১০:১০ পূর্বাহ্ণ
রোমানিয়ায় ৩ বাংলাদেশি আটক

রোমানিয়ার সীমান্ত পুলিশ অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে হাঙ্গেরি ও সার্বিয়ায় ঢোকার সময় ১৬ জন অভিবাসীকে আটক করেছে। এদের মধ্যে ১৩ জন নেপালের ও তিনজন বাংলাদেশের নাগরিক।

এ বিষয়ে রোমানিয়া সীমান্ত পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, গত ২ ফেব্রুয়ারি তিমিস কাউন্টির সেনাদ সীমান্তে আসা একটি গাড়ি থেকে তিন বাংলাদেশিকে আটক করা হয়েছে। সেদিন সকালে অভিবাসীদের বহনকারী একটি গাড়ি সীমান্তে আনুষ্ঠানিকতার জন্য হাজির হলে শুল্ক কর্মকর্তাদের কাছে চালকের গতিবিধি সন্দেহজনক মনে হয়। এ কারণে গাড়িটি ভালোভাবে তল্লাশির সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

তল্লাশির এক পর্যায়ে গাড়ির ট্রেলারে থাকা কম্বল এবং অন্যান্য ব্যক্তিগত জিনিসপত্রের মধ্যে লুকানো তিন বাংলাদেশি নাগরিককে খুঁজে পায় পুলিশ। তারা গাড়ির ট্রেলারে লুকিয়ে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে হাঙ্গেরি ঢোকার চেষ্টা করছিলেন বলে জানানো হয়েছে। গাড়ির চালক একজন রোমানীয় নাগরিক। তার বিরুদ্ধে মানবপাচারের অভিযোগে তদন্ত শুরু হয়েছে।

এছাড়া, আটক তিন বাংলাদেশিকে জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় পুলিশ সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিবাসীরা ২৯ থেকে ৩৯ বছর বয়সী। তারা বাংলাদেশ থেকে বৈধ কাজের ভিসায় রোমানিয়ায় প্রবেশ করেছিলেন। এরপর অনিয়মিত পথে পশ্চিম ইউরোপে পৌঁছানোর চেষ্টা করছিলেন বলেও স্বীকার করেন ওই তিনজন।

এনজে

শেয়ার