Top

চলমান প্রিমিয়ার লিগে প্রথম দুইশ দেখল বিপিএল

১০ ফেব্রুয়ারি, ২০২৪ ৪:০৮ অপরাহ্ণ
চলমান প্রিমিয়ার লিগে প্রথম দুইশ দেখল বিপিএল

টুর্নামেন্টের অন্যতম ধাবাহিক দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে শনিবার টস জিতে ব্যাটিং নেয় রংপুর। ব্যাটিং করতে নেমে রেজা হেনড্রিকস ও জিমি নিশামের ফিফটির সঙ্গে সাকিব আল হাসান-নুরুল হাসান সোহানের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২১১ রান করে দলটি।

২৭তম ম্যাচে এসে প্রথম দুইশ দেখলো বিপিএল। এর আগে সর্বোচ্চ ছিল ১৯৩। সিলেটে বরিশালের বিপক্ষে এই রান করে চট্টগ্রাম। রংপুরের রান বন্যার পেছনে দায় আছে চট্টগ্রামের ফিল্ডারদের। হাত ফসকেছে সহজ ক্যাচ, মিস হয়েছে নিশ্চিত রানআউট।

প্রথম ম্যাচেই ফিফটি পেয়েছেন নিশাম। মাত্র ২৬ বলে হাফ সেঞ্চুরির দেখা পান এই কিউই অলরাউন্ডার। ৫টি চার ও ৩টি ছয়ের মারে সাজানো ছিল তার ইনিংসটি। নিশামকে দারুণ সঙ্গ দেন অধিনায়ক নুরুল হাসান সোহান। তিনি ২১ বলে ৩১ রান করে অপরাজিত ছিলেন। দুজনে মাত্র ৪৬ বলে ৮৯ রান যোগ করেন।

রংপুরকে দারুণ শুরু এনে দেন রনি তালুকদার-রেজা। দুজনে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে যোগ করেন ৫২ রান। ১৭ বলে ২৪ রানে রনি ফিরলে ভাঙে জুটি। সাকিব ক্রিজে এসে শুরুতে সময় নেন কয়েক বল। এরপর ব্যাট চালাতে থাকেন। ৩ চার ও ১ ছয়ে মাত্র ১৬ বলে ২৭ রান করেন বিশ্বসেরা অলরাউন্ডার। এদিনে স্বীকৃত টি-টোয়েন্টিতে ৭ হাজার রানের মাইলফলকে নাম লেখান সাকিব।

সাকিবের পর রেজাও ফেরেন সাজঘরে। ততক্ষণে অবশ্যই ফিফটির দেখা পেয়ে যান এই প্রোটিয়া ক্রিকেটার। ৫টি চার ও ৩টি ছয়ে ৪১ বলে ৫৮ রান করেন রেজা। তার বিদায়ের পর আর কোনো উইকেট হারায়নি রংপুর। নিশাম-সোহান দারুণ জুটি গড়ে ইনিংস শেষ করে আসেন।

চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন সালাউদ্দিন শাকিল। ১ উইকেট নেন নিহাদুজ্জামান।

বিএইচ

শেয়ার