Top

প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার ল্যাপটপ পেল ২৪০ নারী প্রশিক্ষণার্থী

১০ ফেব্রুয়ারি, ২০২৪ ৫:৫১ অপরাহ্ণ
প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার ল্যাপটপ পেল ২৪০ নারী প্রশিক্ষণার্থী

শেরপুর প্রতিনিধি:

শেরপুরের ২৪০ প্রশিক্ষণার্থী নারী পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট উপহার ল্যাপটপ। জেলার ৩টি উপজেলায় আইটি সার্ভিস প্রোভাইডার, ওম্যান ফিল্যান্স্যার ক্যাটাগরিতে মোট ১২ টি ব্যাচের ২৪০ জন প্রশিক্ষনার্থীর মাঝে ওই ল্যাপটপ প্রদান করা হয়।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসন ও তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম এসব ল্যাপটপ বিতরণ করেন।

শেরপুর জেলার সদর, নালিতাবাড়ী ও শ্রীবরদী উপজেলার ৪টি করে ১২ টি ব্যাচে ২৪০ জন নারী প্রশিক্ষণের সাড়ে ৩ মাসের মধ্যে এসব ল্যাপটপ পায়। এতে এসব নারী স্বাবলম্বী হয়ে ওঠবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

প্রশিক্ষণ গ্রহণকারী ববি রানি রায় বলেন, আমরা শিক্ষিত বেকার। আমাদের চাকরি নেই। খুব কষ্টে দিন চলছে। আমরা প্রশিক্ষণ গ্রহণ করলাম। এখন ল্যাপটপ পেলাম। আমরা এখন কিছু একটা করে খাবার পারবো।

শারমিন রিমা বলেন, আমরা বেকার, কেউ আমাদের দিকে মুখ ফিরিয়ে দেখেননা। প্রধানমন্ত্রী আমাদের দিকে মুখ ফিরিয়ে দেখেছেন। ল্যাপটপ পেলাম, এখন একটা কিছু করতে পারবো। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, সরকার সবাইকে চাকরি দিতে পারবেনা। কিন্তু সবাইকে স্বাবলম্বী করে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছে। স্বাবলম্বী জাতি হিসেবে গড়ে তুলতে সরকার সবধরণের সহযোগিতা করে যাচ্ছেন যাতে নারীরাও পিছিয়ে না থাকে। এজন্য নারীদের নানাভাবে প্রশিক্ষণসহ অন্যান্যভাবে সহায়তা প্রদান করে আসছে। আর প্রশিক্ষণ চলাকালীন সময়ে ল্যাপটপ প্রদান করায় তাদেরকে স্বাবলম্বি করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ সময় পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম, হার পাওয়ার প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নিলুফা ইয়াসমিন, শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার