Top

৪৮ ঘন্টায় ১২ জনের আত্মহত্যার চেষ্টা, মারা গেছেন ৪ জন

২০ ফেব্রুয়ারি, ২০২৪ ৭:১০ অপরাহ্ণ
৪৮ ঘন্টায় ১২ জনের আত্মহত্যার চেষ্টা, মারা গেছেন ৪ জন
ঝিনাইদহ প্রতিনিধি :

আত্মহত্যার রাজধানী হিসাবে পরিচিত ঝিনাইদহের শৈলকুপা উপজেলা। শতবছরের ইতিহাস খুঁজলে দেখা যায় এই উপজেলার প্রায় গ্রামেই সকল পরিবারে ১ জন হলেও আত্মহত্যা করে মারা গেছে। এই পর্যন্ত আসলে কত জন আত্মহত্যা করে মারা গেছে এর সঠিক কোন ইতিহাস নেই। তবে একটি বেসরকারি সংস্থার রিপোর্ট অনুযায়ী গত১০০ বছরে ২৭ থেকে ৩২ হাজার মানুষ আত্মহত্যা করে মারা গেছে। প্রতিবছরে গড়ে ৩৫০/৪৫০ এর মাঝে মানুষ আত্মহত্যা করে৷ কারণে অকারণে এই উপজেলার মানুষ আত্মহত্যা করে।

গত ৪৮ ঘন্টায় এই উপজেলার বিভিন্ন গ্রামে আত্মহত্যার চেষ্টা করেছে ১২ জন আর মারা গেছে ৪ জন। এর মধ্যে হাসপাতালে এসে চিকিৎসা নেওয়ার পর মারা গেছে ৩ জন আর বাড়িতে মারা গেছেন ১ জন। নিহতরা হলেন উপজেলার শ্যামপুর গ্রামের ভ্যানচালক শহিদুল ইসলাম এর স্ত্রী সুমী খাতুন(২২)। স্বামীর উপর অভিমান করে গত রবিবার বিকালে বিষ পান করে মারা যান সুমী খাতুন। ঐ দিন রবিবার উপজেলার আগুনিয়াপাড়া গ্রামে স্বামী আব্দুর রশিদ ফকিরের সাথে ঝগড়া করে বিষ পান করেন নুরজাহান খাতুন, পরে ঐ দিন রাতে কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গতকাল সোমবার সকালে উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামে পরকীয়া প্রেমিকের বাড়িতে গিয়ে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন সানজিদা খাতুন (২০) নামের এক গৃহবধূ। পরে তার পরকীয়া প্রেমিক আকাশের বাড়ির লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে তাকে কুষ্টিয়াই রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক ডা:তামান্না ইসলাম। পরে কুষ্টিয়া নেওয়ার পথে তার মৃত্যু হলে ,আকাশ ও তার স্বজনরা শৈলকূপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সানজিদার লাশ রেখেই পালিয়ে যায়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশ কে খবর দিলে পুলিশ এসে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ মর্গে প্রেরণ করেন। নিহত সানজিদা খাতুনের বাড়ি একই উপজেলার সাতগাছি গ্রামে। সানজিদার ৮ মাস আগে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার সেনাবাহিনীর সৈনিক আমির হোসেন এর সাথে বিয়ে হয় । বিয়ের কিছু দিনপর শৈলকুপা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামে আকাশ নামের এক যুবকের সাথে পরকীয়া প্রেমের সম্পর্কে জাড়িয়ে পড়ে। এদিকে আজ মঙ্গলবার সকালে উপজেলার হাকিমপুর ইউনিয়নের হরিহরা গ্রামের জামাল হোসেন এর কলেজ পড়ুয়া ছেলে মামুন হোসেন (২০) বাড়ির পাশের মেহগনী গাছের সাথে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। মামুন হোসেন শৈলকুপা সিটি কলেজের মানবিক বিভাগের ১ম বর্ষের ছাত্র ছিলো। ঠিক কি কারণে মামুন গলায় ফাঁস নিয়েছে তার সঠিক কোন কারণ জানা যায় নি। আজ সকালে পরিবারের লোকজন তাকে ঘরে না পেয়ে খোজ করতে গেলে দেখে বাড়ির পাশের মেহগনী গাছের সাথে গলায় ফাঁস নিয়ে ঝুলছে৷

এদিকে গতকাল সোমবার বিকালে উপজেলার বসন্তপুর গ্রামের আক্কাস আলীর মেয়ে নানীর সাথে রাগ করে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করে। পরিবারের লোকজন টের পেয়ে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি করা হয়। একই সময় হাসপাতালে চিকিৎসা নিতে আসেন বড়িয়া গ্রামের শান্তা খাতুন। শান্তা খাতুন ছেলের উপর রাগ করে বিষ পান করেন। এদিকে সোমবার সকালে উপজেলার বৃত্তিরাজনগর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে নয়ন হোসেন প্রেমিকার উপর রাগ করে বিষ পান করেন। সে বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। সোমবার দুপুরে উপজেলার বাহাদুরপুর গ্রামের আরিফুল ইসলামের স্ত্রী সেলিনা খাতুন পারিবারিক কারণে বিষ পান করেন৷ পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে প্রথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি রয়েছে৷

শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের তথ্য মতে গত ৪৮ ঘন্টায় হাসপাতালে বিষ পান করা ১১ জন রুগী আসছে, যা আগে কোন দিন তারা দেখেনি।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিকুল ইসলাম চৌধুরী জানান,গত ৪৮ ঘন্টায় থানায় ৪ জন আত্মহত্যা করে মারা গেছে এর মাঝে ৩ জন নারী ও ১ জন যুবক। এই সব ঘটনায় অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।

 

শেয়ার