Top

দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে: নজরুল ইসলাম

২৩ ফেব্রুয়ারি, ২০২৪ ৮:৪৬ অপরাহ্ণ
দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে: নজরুল ইসলাম

স্বৈরাচার পতনের আন্দোলনে বিএনপির যারা নির্যাতন, গুম, খুন ও শহীদ হয়েছেন, তাদের রক্তের বিনিময়ে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর গোপীবাগে কারাগারে নিহত বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, পরিবারের ছোট ছেলে বুলবুলকে অন্যায়ভাবে গ্রেফতার করে থানায় নিয়ে অত্যাচার করা হয়েছে। তারপর জেলে নিয়ে গেছে, সে চরম অসুস্থ ছিল, হার্ট ও কিডনির সমস্যা ছিল। হাসপাতালে নেয়ার জন্য পরিবারের কাছে টাকা চেয়েছে কারা কর্তৃপক্ষ। তারপরও তার সুচিকিৎসা হয়নি।

তিনি বলেন, এটাকে অপমৃত্যু বলবো, এটা হত্যাকাণ্ড, এর বিচার চাই। নির্যাতন, নিপীড়ন ও হত্যার বিচার দেশে একদিন হবেই।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, পরিবর্তন প্রয়োজন। অত্যাচার নির্যাতন চিরজীবন চলবে না। তাহলে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন হতো না। নির্যাতনের বিচার একদিন হবেই।

বিএনপির কর্মসূচির বিষয়ে তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচি বিভিন্ন সময়ের দাবিতে বিভিন্ন রকমের হয়ে থাকে। অনেক আন্দোলনে বিএনপি বিজয়ী হয়েছে, এরশাদ বিরোধী আন্দোলনেও বিএনপি জয়ী হয়েছে, ১/১১এর সময়েও বিএনপি ছাড় দেয়নি। গণতন্ত্র ফিরে আসবে। বিএনপি আবারও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।

আওয়ামী লীগের কোন কথায় বিএনপি গুরুত্ব দেয় না জানিয়ে নজরুল ইসলাম বলেন, জোট করে বিএনপি আন্দোলন করছে না, করছে যুগপৎভাবে।

এএ

শেয়ার