Top

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

২৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:১৪ পূর্বাহ্ণ
নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া। এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিয়েছিল অজিরা। ম্যাথু শর্টের অলরাউন্ড নৈপুণ্যে নিউজিল্যান্ডকে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে বৃষ্টির আইনে ২৭ রানে হারিয়ে ৩-০ তে হোয়াইটওয়াশ করলো অজিরা।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই নিজেদের করে নিয়েছিল অস্ট্রেলিয়া। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ড্রয়ের পর শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে সিরিজ হারল কিউইরা।

রোববার (২৫ ফেব্রুয়ারি) অকল্যান্ডে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। দলীয় ১৬ রানের মাথায় স্টিভ স্মিথকে হারায় অস্ট্রেলিয়া। শর্টের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন ওপেনার ট্রাভিস হেড। ১১ বলে ২৭ রানের ইনিংস খেলে বেন সিয়ার্সের বলে আউট হন শর্ট।

পাওয়ার প্লে’তে আগ্রাসী খেলা অস্ট্রেলিয়া তাঁদের খেলার ধরণ পাল্টায়নি। ম্যাক্সওয়েল নেমেও ব্যাট হাতে তাণ্ডব চালান। তিন চার ও এক ছয়ে ৯ বলে ২০ রান নেন তিনি। ৩০ বলে ৩৩ করে আউট হন হেড। ১০.৪ ওভারের পর বৃষ্টি হানা দিলে পরবর্তীতে আর মাঠে নামেনি অস্ট্রেলিয়া।

দীর্ঘ সময় বৃষ্টি হওয়ার পর অতঃপর থামে। নিউজিল্যান্ডের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১০ ওভারে ১২৬। সেই রান করতে তিন ওভারের আগেই দুই উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। ৫.১ ওভারে ৫১ রানে ১৩ রান করা ফিন অ্যালেনও ফিরে যান। ২৯ বলে ৭৫ রানের প্রয়োজন হলে চাপে পড়ে যায় কিউইরা।

শেষ পর্যন্ত ১০ ওভার ব্যাটিং করে ৯৮ রান নিতে সক্ষম হয় নিউজিল্যান্ড। ৫ চার ও ২ ছয়ে ২৪ বলে ৪০ রান করেন গ্লেন ফিলিপস এবং ১৫ বলে ১৭ রান করেন মার্ক চাপম্যান। এই জয়ে ৩-০ তে কিউইদের হোয়াইটওয়াশ করে অজিরা। এটি নিয়ে টানা দ্বিতীয় সিরিজ জয় অস্ট্রেলিয়ার।

বিএইচ

শেয়ার