Top

সবাইকে বের করে বাঁচতে পারেননি কাচ্চি ভাইয়ের ক্যাশিয়ার-ওয়েটার

০১ মার্চ, ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ণ
সবাইকে বের করে বাঁচতে পারেননি কাচ্চি ভাইয়ের ক্যাশিয়ার-ওয়েটার

রাজধানীর বেইলি রোডের সাততলা গ্রীন কোজি কটেজ নামের বহুতল ভবনে আগুন লাগার পর ভবনের দ্বিতীয় তলায় কাচ্চি ভাই রেস্টুরেন্টে থাকা সবাইকে দ্রুত বের হয়ে যেতে সাহায্য করেন রেস্টুরেন্টের ক্যাশিয়ার এবং ওয়েটার। কিন্তু শেষপর্যন্ত তারা নিজেরাই মারা গেছেন আগুনে পুড়ে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে ভবনের নীচতলায় আগুন লাগে। রাত সাড়ে নয়টার কিছু পর লাগা আগুন মুহূর্তেই ভয়াবহ আকার ধারণ করে। ছড়িয়ে পড়ে ক্রেতাভর্তি প্রতিটি রেস্টুরেন্টের ফ্লোরে।

আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে রেস্টুরেন্ট কর্মী মোহাম্মদ আলতাফ এ তথ্য জানিয়েছেন।

আলতাফ বলেন, যখন সামনে আগুন লাগে এবং কাঁচ ভেঙে যায়, আমাদের ক্যাশিয়ার এবং ওয়েটার সবাইকে বের হতে সাহায্য করে। কিন্তু পরবর্তীতে তারা দুজনই মারা যায়। আমি রান্নাঘরে যাই এবং একটি জানালা ভেঙে লাফ দিয়ে নিজের প্রাণ বাঁচাই।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মইন উদ্দিন জানিয়েছেন, এই আগুনের সূত্রপাত কোনো চুলা অথবা গ্যাস সিলিন্ডার থেকে হতে পারে। কারণ ভবনটি খুবই বিপজ্জনক ছিল। যেটির সিঁড়িসহ সব জায়গায় গ্যাস সিলিন্ডার ছিল।

জানা গেছে, অগ্নিকাণ্ডের এ ঘটনায় অন্তত ৭৫ জনকে জীবিত উদ্ধার হয়েছে। অচেতন অবস্থায় উদ্ধার করা হয় আরও ৪২ জনকে। একই পরিবারের পাঁচজনসহ মারা গেছেন ৪৪ জন। এর মধ্যে ঢামেক হাসপাতালে ৩০, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ এবং রাজারবাগ পুলিশ হাসপাতালে একজন মারা গেছেন। এছাড়া ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ৩টি মরদেহ।

বিএইচ

শেয়ার