Top

বিপিএলের দশম আসরে কে কোন পুরস্কার পেলেন

০২ মার্চ, ২০২৪ ৯:৫৫ পূর্বাহ্ণ
বিপিএলের দশম আসরে কে কোন পুরস্কার পেলেন

টানা চার ম্যাচ জিতে চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে বিপিএলের দশম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ফরচুন বরিশাল।আসরের সব থেকে সফল ও শক্তিশালী দল কুমিল্লাকে হারিয়ে প্রথমবার ট্রফি জিতে বরিশাল পেয়েছে ২ কোটি টাকা। আর ফাইনালে প্রথমবারের মতো রানার্স-আপ হওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স পেয়েছে ১ কোটি টাকা।

বিপিএল ফাইনালে ছিল পুরস্কারের ছড়াছড়ি। সেরা ব্যাটসম্যান, সেরা বোলার, সেরা খেলোয়াড়, সেরা ফিল্ডারের পুরস্কার দিয়েছে আয়োজকরা। ফরচুন বরিশালের শিরোপা উদযাপনের রাতে এসব পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

বিপিএলের দশম আসরে দুর্দান্ত পারফরম করে সর্বোচ্চ রান সংগ্রহক এবং টুর্নামেন্ট সেরা হয়েছেন তামিম ইকবাল। ১৫ ম্যাচে ৩৫ গড়ে ৪৯২ রান করেছেন দেশ সেরা এই ব্যাটার।

চলতি বিপিএলে দুর্দান্ত ঢাকা ভালো করতে না পারলেও ব্যতিক্রম ছিল পেসার শরিফুল ইসলাম। ১২ ম্যাচে ২২ উইকেট তুলে নিয়ে এবারের আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তিনি। পুরস্কার হিসেবে পেয়েছেন ৫ লাখ টাকা। আর টুর্নামেন্ট সেরা ফিল্ডারের ৩ লাখ টাকা পুরস্কার পেয়েছেন দুর্দান্ত ঢাকার নাইম শেখ।

বিপিএলের ফাইনালে চার ওভার বোলিং করে ২৬ রান দিয়ে নেন ১ উইকেট ও ৩০ বলে ৪৬ রানের কার্যকরি এক ইনিংস খেলে প্লেয়ার অব দ্য ফাইনাল হয়েছেন কাইল মায়ার্স।

এক নজরে দেখে নেয়া যাক বিপিএলের দশম আসরে কে কোন পুরস্কার পেয়েছে-

বিপিএলের প্রাইজমানি:
প্লেয়ার অব দ্য ফাইনাল: কাইল মায়ার্স – ১ উইকেট ও ৪৬ রান (৫ লাখ টাকা)।
বেস্ট ফিল্ডার অব দ্য টুর্নামেন্ট: নাঈম শেখ – ৮ ক্যাচ (৩ লাখ টাকা)।
সর্বোচ্চ উইকেট শিকারি: শরিফুল ইসলাম – ২২ উইকেট (৫ লাখ টাকা)।
সর্বোচ্চ রান সংগ্রাহক: তামিম ইকবাল – ৪৯২ রান (৫ লাখ টাকা)।
প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট: তামিম ইকবাল – ৪৯২ রান (১০ লাখ টাকা)।
রানার্স-আপ টিম: কুমিল্লা ভিক্টোরিয়ান্স (১ কোটি টাকা)।
চ্যাম্পিয়ন টিম: ফরচুন বরিশাল (২ কোটি টাকা)।

বিএইচ

শেয়ার