Top

পদ্মায় স্পিডবোট সংঘর্ষে নিহত ১, তিন ম্যাজিস্ট্রেটসহ আহত ৯

১০ মার্চ, ২০২৪ ১০:১৫ পূর্বাহ্ণ
পদ্মায় স্পিডবোট সংঘর্ষে নিহত ১, তিন ম্যাজিস্ট্রেটসহ আহত ৯

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে ফেরার পথে পদ্মা নদীতে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময়  একজন নিহত ও ৩ ম্যাজিস্ট্রেটসহ ৯ জন আহত হয়েছেন।

শনিবার (৯ মার্চ) রাত ৮টার দিকে কাঁচিকাটা ও দুলারচরের মাঝামাঝি পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে। আহতদের শরীয়তপুর স্পেশালাইজড হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত মোক্তার গাজী (১৮) সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের মোল্লাকান্দি গ্রামের বাচ্চু ছৈয়ালের ছেলে।

আহতরা হলেন, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা ও জেনারেল সার্টিফিকেট শাখা) বাসিত সাত্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট (শিক্ষা ও কল্যাণ, ফরমস এন্ড স্টেশনারি এবং প্রবাসী কল্যাণ শাখা) আব্দুলাহ আল মামুন, ভেদরগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) এনামুল হাফিজ নাদিম, অফিস সহায়ক জুয়েল পাল, হুমায়ূন কবির ও স্পিডবোটের সহকারী মো. সাইফুলের নাম পাওয়া গেছে।

আহতদের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তারের অবস্থা গুরুতর। উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত ঢাকায় পাঠানো হয়েছে।

শরীয়তপুর জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ এ খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নদীর ওপারে ৭টি কেন্দ্রে রয়েছে। সেখানে দায়িত্ব পালন করতে আমাদের তিনজন ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা গিয়েছিলেন। সেখান থেকে রাতে ফেরার পথে দুটি স্পিডবোট মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় তিনজন ম্যাজিস্ট্রেটসহ স্পিডবোটে থাকা ৯ জন আহত হয়। অপর স্পিডবোটে থাকা একজন নিহত হয় ও একজন আহত হয়েছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, শনিবার (৯মার্চ) কাঁচিকাটা ইউনিয়ন পরিষদের নির্বাচনে দায়িত্ব পালন শেষে ভেদরগঞ্জে ফিরছিল ম্যাজিস্ট্রেটদের বহনকারী স্পিডবোটটি। এটি পদ্মার দুলাচর পয়েন্টে পৌঁছালে অপর দিক থেকে আসা একটি স্পিডবোটের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

বিএইচ

শেয়ার