Top

৯২টি লাক্ষা মাছ ২০ লাখ টাকায় বিক্রি

১৬ মার্চ, ২০২৪ ৪:২৭ অপরাহ্ণ
৯২টি লাক্ষা মাছ ২০ লাখ টাকায় বিক্রি

পিরোজপুরের ইন্দুরকানী থেকে বঙ্গোপসাগরে যাওয়া একটি ট্রলারের জেলেদের জালে ধরা পড়েছে ৯২টি লাক্ষা মাছ। যার প্রতিটির ওজন ৭ থেকে ২০ কেজির মধ্যে। ৯২টি লাক্ষা মাছ ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) রাতে এই মাছ পাড়েরহাট মৎস্য অবতারণ কেন্দ্রে পাইকারি ক্রেতাদের কাছে ২০ লাখ টাকায় বিক্রি করা হয়। ইন্দুরকানী উপজেলার চন্ডিপুর ইউনিয়নের পূর্ব চরবলেশ্বর ওয়ার্ডের ইউপি সদস্য দুলাল ফকিরের ট্রলারে মাছগুলো ধরা পড়ে।

জেলেরা জানান, সাগরে যাওয়ার পর মাত্র দুই বার জাল ফেলে ৯২টি লাক্ষা মাছ ধরতে সক্ষম হয়েছেন তারা। মাছগুলোর প্রতিটির ওজন ৭ থেকে ২০ কেজি পর্যন্ত। একবার সাগরে গিয়ে ফিরতে তাদের দুই সপ্তাহ সময় লাগে। তবে, এবার সাগরে গিয়ে মাত্র ৫ দিনের মধ্যেই মাছ শিকার করে পাড়েরহাট মৎস্য বন্দরে ফিরে আসতে পেরেছেন তারা।

ট্রলারের মালিক দুলাল ফকির বলেন, পরপর কয়েক বার সাগরে ট্রলার পাঠিয়ে লোকসান হয়েছে। এবার ভালো মাছ পাওয়ায় আগের ক্ষতি পুষিয়ে উঠতে পারবেন।

পাড়েরহাট মৎস্য বন্দরের আড়তদার আবু আলী বলেন, এই মৎস্য বন্দরের সমুদ্রগামী ট্রলারে দুই টানেই ৯২টি লাক্ষা মাছ ধরা পড়েছে। যার প্রতিটির ওজন ৭ থেকে ২০ কেজির মধ্যে। ৯২টি লাক্ষা মাছ ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে।

পাড়েরহাট মৎস্য বন্দর সমিতির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, গত শুক্রবার রাতে মাছগুলো পাড়েরহাট মৎস্য অবতারণ কেন্দ্রে পাইকারি ক্রেতাদের কাছে বিক্রির পর চট্টগ্রামে পাঠানো হয়েছে। অন্যান্য মাছের তুলনায় লাক্ষা মাছের চাহিদা এবং দামও বেশি।

বিএইচ

শেয়ার