Top
সর্বশেষ

গাজায় ইসরায়েলি হামলায় একদিনে আরও ৯৩ ফিলিস্তিনি নিহত

২০ মার্চ, ২০২৪ ১১:৩৪ পূর্বাহ্ণ
গাজায় ইসরায়েলি হামলায় একদিনে আরও ৯৩ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বর্বর হামলা অনবরত চলছেই। ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় গাজায় আরও ৯৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৮১৯ জনে। এছাড়া গত অক্টোবর থেকে চলা এ হামলায় আহত হয়েছেন আরও ৭৩ হাজার ৯৩৪ ফিলিস্তিনি।

বুধবার (২০ মার্চ) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি সেনাবাহিনী গাজা উপত্যকাজুড়ে নয়টি গণহত্যা চালিয়েছে এবং এতে ৯৩ জন নিহত ও আরও ১৪২ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে ও রাস্তায় আটকে আছে এবং উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

গাজার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, রাফা ও গাজা উপত্যকার কেন্দ্রীয় অংশে ইসরায়েলি বিমান হামলায় মঙ্গলবার ভোরে অন্তত ২০ ফিলিস্তিনি নিহত হন।

কর্মকর্তারা আরও জানিয়েছেন, মিসরীয় সীমান্তের কাছে দক্ষিণ গাজার রাফাহ শহরে বেশ কয়েকটি বাড়ি এবং অ্যাপার্টমেন্টে চালানো হামলায় ১৪ জন নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছেন। গাজা উপত্যকাজুড়ে ইসরায়েলি হামলার কারণে বাস্তুচ্যুত ১০ লাখেরও বেশি ফিলিস্তিনি বর্তমানে এই শহরটিতে আশ্রয় নিয়েছেন।

এ ছাড়া মধ্য গাজা উপত্যকার আল-নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে পৃথক বিমান হামলায় আরও ছয়জন মারা গেছেন বলে জানিয়েছেন চিকিৎসা কর্মকর্তারা।

সূত্র: ডেইলি সাবাহর

বিএইচ

শেয়ার