Top

আজ নয়াপল্টনে মুক্তিযোদ্ধা সমাবেশ করবে বিএনপি

২৫ মার্চ, ২০২৪ ১১:৩৭ পূর্বাহ্ণ
আজ নয়াপল্টনে মুক্তিযোদ্ধা সমাবেশ করবে বিএনপি

গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর প্রথমবারের মতো রাজধানী ঢাকার নয়াপল্টনে আজ সোমবার সমাবেশ করতে যাচ্ছে বিএনপি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ মুক্তিযোদ্ধা সমাবেশ পালন করবে বিএনপি।

সোমবার (২৫ মার্চ) সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হবে।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও স্বাধীনতা উদযাপন কমিটির আহ্বায়ক মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম। এছাড়া বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

এরই মধ্যে সমাবেশ সফলে সব প্রস্তুতি সম্পন্ন করেছে মুক্তিযোদ্ধা দল। মাইক ব্যবহারের অনুমতিসহ নির্বিঘ্নে সমাবেশ সম্পন্নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে গত ২০ মার্চ ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠি দিয়েছে মুক্তিযোদ্ধা দল।

বিএনপির মিডিয়া সেল সূত্রে জানা গেছে, গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের পর সোমবার (২৫ মার্চ) নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে প্রথম সমাবেশ হতে যাচ্ছে এই মুক্তিযোদ্ধা সমাবেশ।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, কারাগার থেকে মুক্তি পাওয়ার পর কোনো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেননি বিএনপি মহাসচিব। দীর্ঘ ৫ মাস পর আজকের মুক্তিযোদ্ধা সমাবেশে তিনি প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন।

বিএইচ

শেয়ার