Top

আ. লীগ ইতিহাস বিকৃত করে বাকশাল-২ গঠন করছে: মঈন খান

২৬ মার্চ, ২০২৪ ১:৩৩ অপরাহ্ণ
আ. লীগ ইতিহাস বিকৃত করে বাকশাল-২ গঠন করছে: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ ইতিহাস বিকৃত করে বাকশাল-২ গঠন করছে। তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে নিজে সেক্টর কমান্ডার হিসেবে যুদ্ধ করেছিলেন, পালিয়ে যাননি। আজকে এ কথা কাউকে বলতে হবে না যে, কারা সম্মুখ সমরে যুদ্ধ করে এদেশের কোটি বাঙালিকে স্বাধীনতা অর্জন করে দিয়েছেন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, যে স্বপ্ন নিয়ে লাখ লাখ মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল সেটি হলো গণতন্ত্র আর এ দেশের দরিদ্র মানুষের অর্থনীতি মুক্তি নিশ্চিত করা। আজ স্বাধীনতার ৫৩ বছর পর প্রশ্ন, কোথায় গেল সেই গণতন্ত্র আর দরিদ্র মানুষের অর্থনীতি মুক্তি?

তিনি বলেন, আওয়ামী লীগ একদলীয় শাসন কায়েম করেছে। মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি হয়েছে। ক্ষমতা আকড়ে ধরতে সরকার এক লাখ বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়েছে বলেও দাবি করেন তিনি।

‘জিয়াউর রহমান স্বাধীনতার পাঠক হতে পারেন ঘোষক নন’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে সাংবাদিকদের বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমি ব্যক্তির প্রশ্নের উত্তর দিতে চাই না। আপনারা জানেন, ব্যক্তির রাজনীতি আমরা করি না। প্রেসিডেন্ট জিয়াউর রহমান বলেছিলেন, “ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়।” এটা আজকে অত্যন্ত স্পষ্ট।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

বিএইচ

শেয়ার