Top

গাবতলীতে ভিড় নেই কাউন্টারে, নেওয়া হচ্ছে বাড়তি ভাড়া

০৫ এপ্রিল, ২০২৪ ৪:১৮ অপরাহ্ণ
গাবতলীতে ভিড় নেই কাউন্টারে, নেওয়া হচ্ছে বাড়তি ভাড়া
নিজস্ব প্রতিবেদক :

ইট-কাঠ আর কংক্রিটের নগর ছেড়ে নাড়ির টানে গ্রামে ফেরা মানুষের ঈদযাত্রা শুরু হয়েছে। ঢাকা ছেড়ে যাচ্ছে ট্রেন, বাস, লঞ্চ, বিমান এবং ব্যক্তিগত গাড়িতে। বুধবার থেকে ট্রেনে আনুষ্ঠানিক ঈদযাত্রা শুরু হয়েছে। পাশাপাশি বাস, লঞ্চ, বিমান এবং ব্যক্তিগত গাড়িতে করেও মানুষ ঢাকা ছাড়ছে।

রাজধানীর গাবতলী বাস টার্মিনাল থেকে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে নগরবাসীকে নাড়ির টানে গ্রামে ফিরতে দেখা গেছে।

শুক্রবার (৫ এপ্রিল) সকালে সরেজমিনে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, বাসে যাত্রীরা ভোগান্তি ছাড়াই রওয়ানা হচ্ছেন। যাত্রীদের অনেকে জানান, যথাসময়ে বাস ছাড়লেও ভাড়া নেওয়া হয়েছে বেশি।

ঢাকা থেকে বগুড়াগামী শাহ ফতেহ আলী পরিবহনের কাউন্টার ম্যানেজার আব্দুল হালিম বলেন, আজ শুক্রবার সকালে যে ভিড় থাকার কথা সে ভিড়টা নেই। যাত্রীদের চাপ গত কয়েক বছরের তুলনায় কম। হয়তো ছুটির পরে ভিড় বাড়বে।

পাবনা এক্সপ্রেস কাউন্টারের মোসলেম উদ্দিন জানান, আজ সকালে পাবনার উদ্দেশ্যে তাদের ৬টি বাস ছেড়ে গেছে। তবে সবগুলো বাসে পরিপূর্ণ যাত্রী হয়নি। অর্থাৎ কিছু সিট খালি রেখেই বাস ছেড়েছে।

কুষ্টিয়াগামী হানিফ এন্টারপ্রাইজের টিকিট ম্যানেজার বিপুল আহমেদ জানান, পরিবারসহ যাত্রী এলে টিকিট কেটে বাসে যাচ্ছেন। আর যারা সিঙ্গেল আসছেন তারা লোকাল বাসে যাওয়ার চেষ্টা করছেন। তবে ঈদযাত্রায় ভালো পরিবহনে যাওয়ায় ভালো।

তিনি বলেন, আগামী দুই থেকে তিনদিন পর হয়তো যাত্রীদের চাপ বাড়বে। এছাড়া এখন অনেকেই ট্রেনে যাতায়াতের ফলে বাসে যাত্রী কিছুটা কম।

এদিকে ভিন্ন চিত্র দেখা গেছে, গাবতলীর লোকাল বাসগুলোতে। শুক্রবার সকাল থেকে লোকাল বাসগুলো সিট পূর্ণ করেই বাস ছেড়েছে। মুহূর্তের মধ্যে লোকাল বাসের যাত্রী পরিপূর্ণ হচ্ছে।

জানতে চাইলে পাটুরিয়াগামী সেলফি পরিবহনের চালক সাব্বির হোসেন জানান, আমাদের বাসে ভাড়া বাড়েনি। ২০০ টাকায় গাবতলী থেকে পাটুরিয়া ঘাটে যাচ্ছি খুব দ্রুত সময়ে।

সেলফি পরিবহনের যাত্রী জাকির হোসেন বলেন, স্ত্রী ও দুই সন্তানকে আজ পাঠিয়ে দিতে গাবতলী এসেছি। তাদের বাসে তুলে দিলাম। সেলফি পরিবহনে তারা যাচ্ছে। ভাড়া কম এবং দ্রুত সিট পাওয়া যায়, তাই সেলফিতে ওঠা।

কুষ্টিয়াগামী এসবি সুপার ডিলাক্সে চারটি এসি টিকিট কিনেছেন ইকবাল অনিক নামের এক যাত্রী। তিনি বলেন, যে ভাড়া ঈদের আগে ছিল ৯০০ টাকা সেই ভাড়া এখন নেওয়া হচ্ছে ১২০০ টাকা। ঈদের সময় ৩০০ টাকা করে প্রতি টিকিটে বৃদ্ধির জন্য ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এদিকে গাবতলী বাস টার্মিনালে যাত্রীদের নিরাপত্তায় পুলিশ কন্ট্রোল রুম খোলা হয়েছে। যেকোনো সমস্যা যাত্রীরা তাৎক্ষণিক পুলিশের সেবা নিতে পারবে। এছাড়া বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভিজিলেন্স টিম রয়েছে গাবতলীতে।

এসকে

শেয়ার