Top

আবু হায়দারের ৭ উইকেট, ১০০ ওভারের ম্যাচ ১৮ ওভারেই শেষ

০৬ এপ্রিল, ২০২৪ ৪:২৫ অপরাহ্ণ
আবু হায়দারের ৭ উইকেট, ১০০ ওভারের ম্যাচ ১৮ ওভারেই শেষ

১০০ ওভারের একটি ম্যাচ শেষ হতে কম করে ৬ ঘণ্টা সময় লাগার কথা থাকলেও আজ সে ম্যাচ মাত্র দেড় ঘণ্টায় শেষ হয়ে গেলো। এই সময়ের মধ্যে খেলা হয়েছে সব মিলিয়ে ১৮.২ ওভার। প্রথম দল খেলেছে সর্বসাকুল্যে ১২ ওভার। দ্বিতীয় দল ৬.২ ওভারেই প্রথম দলের রান তাড়া করে জয় তুলে নিল।

আজ শনিবার বিকেএসপির ৩ নম্বর গ্রাউন্ডে মোহামেডান ও গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির মধ্যে এ ঘটনা ঘটেছে। টস জিতে ব্যাট করতে নেমে আবু হায়দার রনির বোলিং তোপে পড়ে ১২ ওভারে মাত্র ৪০ রানেই অলআউট হয়ে যায় গাজী টায়ার্সের ব্যাটাররা।

৬ ওভারে ১ মেডেনসহ ২০ রান দিয়ে ৭ উইকেট নেন পেসার আবু হায়দার রনি। বাকি ৩ উইকেট নেন স্পিনার নাসুম আহমেদ। তিনিও ৬ ওভারে ১ মেডেন সহ ২০ রান দেন।

গাজী টায়ার্স ক্রিকেট একডেমির হয়ে সর্বোচ্চ ১৬ রান করেন ইফতিখার সাজ্জাদ। আর কোনো ব্যাটারই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। গাজী টায়ার্সের ইনিংসের স্থায়ীত্ব ছিল ৬০ মিনিট।

জবাব দিতে নেমে এই মামুলি রান তুলতেও ১টি উইকেট হারাতে হয়েছে মোহামেডানকে। মেহেদী হাসান মিরাজ ১২ বলে ১২ রান করে আরিফুল ইসলাম আকাশের বলে বোল্ড হয়ে যান। ১৯ রানে অপরাজিত থাকেন অধিনায়ক ইমরুল কায়েস এবং ৫ রানে অপরাজিত থাকেন মাহিদুল ইসলাম অঙ্কন।

শেষপর্যন্ত মাত্র ৬.২ ওভারে (৩৮ বল) জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সাদা-কালো শিবির। তাদের ইনিংসের স্থায়ীত্ব ছিল ২৯ মিনিট।

এই জয়ে মোহামেডানের পয়েন্ট (৯ ম্যাচে ৭ জয়ে) ১৪। সেই সঙ্গে তাদের সুপার লিগও নিশ্চিত হয়ে গেছে। টানা ৮ ম্যাচ জিতে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আবাহনী। গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির পয়েন্ট ৯ ম্যাচে ৪। তারা রয়েছে ৯ নম্বরে।

বিএইচ

শেয়ার