Top

ব্যর্থতা ঢাকতে কুকি-চিন নিয়ে ইস্যু খুঁজছে বিএনপি: কাদের

০৭ এপ্রিল, ২০২৪ ৩:২৫ অপরাহ্ণ
ব্যর্থতা ঢাকতে কুকি-চিন নিয়ে ইস্যু খুঁজছে বিএনপি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ব্যর্থতা ঢাকতে কুকি-চিন নিয়ে ইস্যু খুঁজছে বিএনপি। মিয়ানমার ইস্যুতে ব্যর্থ হয়ে এখন তাদের কুকি-চিন ইস্যু। রোববার (৭ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পাহাড়ের ঘটনা নিয়ে সরকার অত্যন্ত সতর্ক। স্বরাষ্ট্রমন্ত্রী ইতোমধ্যে ওই এলাকা ঘুরে এসেছেন। যৌথ অভিযান চলছে। তিনি বলেন, পাহাড়ে কুকি-চিনের সশস্ত্র তৎপরতা বিচ্ছিন্ন ঘটনা।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির আন্দোলনের শক্তি ও সামর্থ্য সবই হারিয়ে ফেলেছে। নেতাকর্মীরা দলটির নেতৃত্বের ওপর হতাশ। তারেকের ওপরও হতাশ। নেতা দেশে না থাকলে কী আন্দোলন হবে? আন্দোলন করতে হলে রাজপথে এসে করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার অবস্থার জন্য বিএনপিই দায়ী। তাকে মুক্তির জন্য বিএনপি ৫০০ লোকের একটা মিছিলও করতে পারেনি। বিএনপি আন্দোলনের পাশাপাশি খালেদা জিয়ার আইনি লড়াইয়েও ব্যর্থ। তাদের এখন চোখের পানি, কান্না, দীর্ঘশ্বাস সম্বল।

আসন্ন উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এমপি ও মন্ত্রীরা কোথাও কোনো প্রভাব বিস্তার করবেন না। প্রশাসন নিরপেক্ষ থাকবে। প্রার্থিতা চূড়ান্ত হওয়ার পর কেউ দলীয় নির্দেশ অমান্য করলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বিএইচ

শেয়ার