Top

ঈদে ঘরমুখো মানুষ, ফাঁকা হচ্ছে রাজধানী

০৭ এপ্রিল, ২০২৪ ৭:০১ অপরাহ্ণ
ঈদে ঘরমুখো মানুষ, ফাঁকা হচ্ছে রাজধানী
নিজস্ব প্রতিবেদক :

স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গত কয়েকদিন ধরেই রাজধানী ছাড়ছেন মানুষ। তবে শনিবার বিপুল পরিমাণ মানুষ ঢাকা ছেড়েছেন। রোববার সকালেও বাস, ট্রেন ও লঞ্চ স্টেশনে ঘরমুখো মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।

ঈদযাত্রায় প্রতিদিন বাস, ট্রেন, লঞ্চে ঘরমুখো মানুষের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। তবে এবারের ঈদযাত্রা অনেকটা স্বস্তিদায়ক। ঢাকা থেকে বের হওয়ার মুখগুলোতে যানজট থাকলেও দূরযাত্রায় দুর্ভোগ নেই।

রাজধানীর মহাখালী, গাবতলী, কল্যাণপুর, সায়েদাবাদ, যাত্রাবাড়ী বাস টার্মিনালকেন্দ্রিক সড়কগুলোতে যানজট দেখা গেছে। নির্ধারিত সময়ে বাস ছেড়েও যাচ্ছে। তবে বেশ কয়েকজন যাত্রী ভাড়া বেশি নেয়ার অভিযোগ করেছেন।

সায়েদাবাদ বাস স্টেশনে কয়েকটি কাউন্টারে কথা বলে জানা গেছে, বিভিন্ন গন্তব্যের উদ্দেশে রোববার ভোর থেকেই বাসগুলো নির্দিষ্ট সময়ে ঢাকা ছেড়েছে।

এদিকে কমলাপুর রেলওয়ে স্টেশনেও ভোর থেকে ঘরমুখো মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। স্টেশন থেকেও সবগুলো ট্রেন কোনো বিলম্ব ছাড়া নির্দিষ্ট সময়ে ছেড়ে গেছে।

রেলওয়ের কর্মকর্তারা জানান, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১৪টি ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। গতকাল ১ ঘণ্টা ৪৫ মিনিট বিলম্ব করা রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস আজ ঠিক সময় সকাল ৬টায় ঢাকা স্টেশন ছেড়েছে।

গত চার দিনের তুলনায় আজ রোববার পঞ্চম দিনেও ঘরমুখো মানুষের ভিড় অনেক বেশি রয়েছে। বিকেলের ট্রেনগুলোতে হয়তো আরো বেশি যাত্রীর চাপ বাড়তে পারে।

এদিকে নৌপথে শুরুর দিকে যাত্রী কম থাকলেও এখন সদরঘাটে যাত্রীদের আনাগোনা বেড়েছে। লঞ্চের সংখ্যাও বাড়িয়েছেন লঞ্চ মালিকরা। তবে গুলিস্তান থেকে সদরঘাট পর্যন্ত সড়কে যানজটে যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে।

এসকে

শেয়ার