Top

দিল্লিকে ধসিয়ে প্রথম সাফল্য মুম্বাইয়ের

০৭ এপ্রিল, ২০২৪ ৯:২৮ অপরাহ্ণ
দিল্লিকে ধসিয়ে প্রথম সাফল্য মুম্বাইয়ের

শুরুর তিন ম্যাচেই পরাজয় দেখেছে মুম্বাই ইন্ডিয়ান্স। চতুর্থ ম্যাচে এসে হারের বৃত্ত থেকে বেরিয়েছে হার্দিক পান্ডিয়ার দল। দিল্লি ক্যাপিটালসকে ২৯ রানে হারিয়ে আসরে প্রথম সাফল্য পেল পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই। অন্যদিকে পাঁচ ম্যাচে চতুর্থ হার দেখল দিল্লি।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে স্বাগতিকদের আগে ব্যাটে পাঠান দিল্লি অধিনায়ক রিশভ পান্ট। নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে ২৩৪ রান সংগ্রহ গড়ে মুম্বাই। জবাবে নেমে ৮ উইকেটে ২০৫ রানে থামে দিল্লির ইনিংস।

ব্যাটে নেমে মুম্বাইকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও ইশান কিষাণ। উদ্বোধনী জুটিতে আসে ৮০ রান। ৭ম ওভারের শেষে ২৭ বলে ৪৯ রান করে রোহিত ফিরলে ভাঙে জুটি।

তিনবল পরেই দ্বিতীয় উইকেট হারায় দলটি। সূর্যকুমার যাদব ফিরে যান রানের খাতা খোলার আগেই। ১১তম ওভারে কিষাণ ফিরে যান চারটি চার ও দুই ছক্কায় ২৩ বলে ৪২ রান করে।

চারে নামা হার্দিক পান্ডিয়া ৩৩ বলে ৩৯ রান করেন। ব্যর্থ হয়েছেন তিলক ভার্মা। শেষের দিকে টিম ডেভিডকে সঙ্গী করে ঝড় তোলেন রোমারিও শেফার্ড। তিনটি চার ও চার ছ্ক্কায় ১০ বলে ৩৯ রানের ইনিংস খেলেন। দুটি চার ও চার ছক্কায় ২১ বলে ৪৫ রান করেন টিম ডেভিড।

দিল্লির হয়ে দুটি করে উইকেট নেন অক্ষর প্যাটেল ও এনরিখ নতরজি। জবাবে নেমে দিল্লির শুরুটা ভালো হয়নি। ডেভিড ওয়ার্নার ফিরে যান দলীয় ২২ রানে। ৮ বলে ১০ রান করেন।

পৃথ্বীশ ও অভিষেক পুরেল মিলে দ্বিতীয় উইকেটে জুটিতে তোলেন ৮৮ রান। ১১০ রানে পৃথ্বী ফিরে গেলে জুটি ভাঙ্গে। আটটি চার ও তিনটি ছক্কায় ৪০ বলে ৬৬ রান করেন। অভিষেক পাঁচটি চারে ৩১ বলে ৪১ রান করেন। ত্রিস্তান স্টাভস একপ্রান্ত আগলে রাখলেও অন্য প্রান্তে ফিরে যান আর ও পাঁচ ব্যাটার। সাত ছক্কা ও তিন চারে ২৫ বলে ৭১ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে ব্যর্থ হয়েছেন।

মুম্বাইয়ের হয়ে জেরাল্ড কোয়েটজে চারটি ও জাসপ্রীত বুমরাহ দুটি উইকেট নেন।

বিএইচ

শেয়ার