Top

বান্দরবানের ঘটনাই প্রমাণ করে দেশের নিরাপত্তা ব্যবস্থা কত ভঙ্গুর: মির্জা ফখরুল

০৭ এপ্রিল, ২০২৪ ৯:৪৯ অপরাহ্ণ
বান্দরবানের ঘটনাই প্রমাণ করে দেশের নিরাপত্তা ব্যবস্থা কত ভঙ্গুর: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বান্দরবানের ঘটনা প্রমাণ করে দেশে নিরাপত্তা ব্যবস্থা কত ভঙ্গুর। রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে সব দিকে ব্যর্থ হয়েছে এই সরকার। ক্ষমতায় টিকে থাকতে তারা দেশজুড়ে সৃষ্টি করেছে ভয়াবহ পরিস্থিতি।

রোববার বিএনপি চেয়ারপারসনের রাজধানীর গুলশান রাজনৈতিক কার্যালয়ে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (এ্যাব) উদ্যোগে ইফতার মাহফিল ও নেতা-কর্মীদের ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এ দাবি করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের সীমান্ত আজ ভয়াবহভাবে আক্রান্ত। কিন্তু সরকার এই সমস্যা সমাধান করতে পারেনি। বান্দবানে কারা হামলা-লুটপাট করছে, তা ঠিকভাবে বলেতেই পারছে না সরকার। যখন কোনো ঘটনার সত্য উদঘাটনে ব্যর্থ হয়, তখনই সরকার জঙ্গি খুঁজে পায় বলে মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করেছে। বুয়েটের মতো শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষমতাসীনরা তাদের নগ্ন থাবা বসিয়েছে। এমন কোনো বিশ্ববিদ্যালয় নেই, যেখানে ছাত্রলীগের নৈরাজ্য নেই।

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে সব দিকে ব্যর্থ হয়েছে এই সরকার। শিক্ষা, স্বাস্থ্যসহ সব খাতকে ধ্বংস করে দেয়া হয়েছে। ক্ষমতায় টিকে থাকতে তারা দেশজুড়ে সৃষ্টি করেছে ভয়াবহ পরিস্থিতি।

এর আগে, দুপুরে রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠির কর্মকাণ্ডে সরকারের রহস্যজনক ভূমিকা ও যোগসূত্র আছে। পুরো ঘটনা সরকারের পরিকল্পিত। সরকারের প্রত্যক্ষ ভূমিকা ছাড়া সন্ত্রাসীরা এমন ঘটনা ঘটাতে পারতো না।

বিএইচ

শেয়ার