Top

পিনাক রঞ্জনরা লর্ড ক্লাইভের ভূমিকা পালন করছেন: রিজভী

১০ এপ্রিল, ২০২৪ ৪:৩৬ অপরাহ্ণ
পিনাক রঞ্জনরা লর্ড ক্লাইভের ভূমিকা পালন করছেন: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, লর্ড ক্লাইভের ভূমিকা পালন করছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সাবেক হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী।

বুধবার (১০ এপ্রিল) রাজধানীর শেওড়াপাড়ায় বিএনপি নেতাকর্মীদের মাঝে ঈদসামগ্রী বিতরণকালে এমন মন্তব্য করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, আজকে সিরাজউদ্দৌলার নীতির পক্ষে আছে জনগণ। আর জনগণের পক্ষে আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অন্যদিকে মীর জাফরের পক্ষে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাহেবরা। আর লর্ড ক্লাইভের ভূমিকা পালন করছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সাবেক হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তীরা।

তিনি আরও বলেন,কিছুদিন আগে সাবেক হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী দিল্লিতে এক অনুষ্ঠানে বলেছেন ভারতের কঠোর অবস্থানের কারণেই বাংলাদেশে ৭ জানুয়ারি নির্বাচনের আগে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে কার্যত গা ঢাকা দিতে হয়েছিল।

রিজভী বলেন, আর একদিন পর ঈদ। অথচ বাংলাদেশের ঘরে ঘরে ঈদের কোনো আনন্দ নেই। সরকারের সীমাহীন লুটপাট আর দুঃশাসনে পড়ে মানুষের অবস্থা খুবই নাজুক। এ রমজানে দেখেছেন নিত্যপণ্যের দাম কীভাবে লাগামহীন ছিল। মানুষ এখন আলু কিনতে পারে না, লেবু কিনতে পারে না, চিনি কিনতে পারে না, সেমাই কিনতে পারে না। নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে পারে না। আর ক্ষমতাসীন দলের লোকেরা আছে মহা ধুমধামে। কারণ, তাদের হাতে আছে লুটের অবৈধ টাকা।

তিনি বলেন, আওয়ামী প্রধান শেখ হাসিনা গোটা দেশটাকে পরনির্ভরশীল করতে প্রতিদিন কত চিৎকার চেঁচামেচি করছেন। ওবায়দুল কাদের সাহেবরা প্রতিদিন শেখ হাসিনার গুণগান গাইছেন। দেশের মানুষ মরল না বাঁচল তাতে তাদের কিছু যায় আসে না। তাদের চাই শুধু ক্ষমতা।

রিজভী বলেন, দেশে এখন কোনো গণতন্ত্র নেই। জনগণ ভোটকেন্দ্রে যায়নি। বিশ্ববাসীও এ অবৈধ সরকারের ভোটকে সমর্থন দেয়নি। সুতরাং সেদিন বেশি দূরে নয় আমরা যারা গণতন্ত্রের পক্ষে আছি আমরাই বিজয়ী হবো, দেশের গণতন্ত্রকামী মানুষ বিজয়ী হবে।

এ সময় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, তরিকুল আলম তেনজিং, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন ও আব্দুর রাজ্জাকসহ আরও অনেকে।

বিএইচ

শেয়ার