Top

ইরানে চালানো হামলা ‘দুর্বল’, বললেন ক্ষুব্ধ ইসরায়েলি মন্ত্রী

১৯ এপ্রিল, ২০২৪ ৮:৩৬ অপরাহ্ণ
ইরানে চালানো হামলা ‘দুর্বল’, বললেন ক্ষুব্ধ ইসরায়েলি মন্ত্রী

দখলদার ইসরায়েলে গত রোববার তিনশরও বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায় ইরান। ওই হামলার প্রতিশোধ নিতে আজ শুক্রবার (১৯ এপ্রিল) সকালে ইরানের ইসফাহানে ড্রোন হামলা চালায় ইসরায়েল। যদিও তারা সরাসরি হামলার দায় স্বীকার করেনি।

ড্রোন হামলার পর ইসরায়েলের উগ্রপন্ত্রী জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন গিভির মাইক্রো ব্লগিং সাইট এক্সে একটি পোস্ট করেছেন। এতে তিনি শুধুমাত্র ‘দুর্বল’ এই শব্দটি ব্যবহার করেছেন। এরমাধ্যমে মূলত বুঝিয়েছেন ইরানে দুর্বল হামলা চালিয়েছে ইসরায়েল।

তবে বেন গিভিরের এমন পোস্টের পর এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন ইসরায়েলের রাজনীতিবিদরা। ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী ইয়ার লাপিদ এক্সে এক পোস্টে বলেছেন, বেন গিভির ইসরায়েলকে যুক্তরাষ্ট্র এবং ইরানের কাছে একটি হাস্যরসে পরিণত করেছেন।

তিনি এক্সে লিখেছেন, “এর আগে ইসরায়েলের নিরাপত্তা, ভাবমূর্তি এবং আন্তর্জাতিক অবস্থানের এত বড় ক্ষতি কোনো মন্ত্রী করেননি। এটি ক্ষমার অযোগ্য এক শব্দের একটি টুইট। বেন গিভির তেহরান থেকে ওয়াশিংটন সব জায়গায় ইসরায়েলকে হাস্যরসে পরিণত করেছেন।”

১৩ এপ্রিল ইরান হামলা চালানোর পর দেশটির ওপর শক্তিশালী হামলা চালানোর দাবি করে আসছিলেন বেন গিভির।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, বেন গিভিরের এমন মন্তব্যে চটেছেন মন্ত্রীসভার অন্যান্য সদস্যরা। তারা বলেছেন, বেন গিভিরের আচরণ শিশুদের মতো ছিল এবং এখনো আছে। এছাড়া কয়েকজন তাকে অপ্রাসঙ্গিক হিসেবেও অভিহিত করেছেন।

এদিকে ইরান জানিয়েছে, ইসফাহানে তিনটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে। তবে এগুলো সরাসরি ইসরায়েল থেকে আসেনি। এর বদলে ইরানে অনুপ্রবেশের মাধ্যমে এসব ড্রোন ইসফাহানে পাঠানো হয়েছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এসকে

শেয়ার