Top

ক্যাপিটাল গেইনে ট্যাক্স আরোপ হবে না-বিএসইসি চেয়ারম্যান

৩০ এপ্রিল, ২০২৪ ৩:৩৪ অপরাহ্ণ
ক্যাপিটাল গেইনে ট্যাক্স আরোপ হবে না-বিএসইসি চেয়ারম্যান
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম জানিয়েছেন পুঁজিবাজারে ক্যাপিটাল গেইনের উপর ট্যাক্স আরোপ করা হবে না।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিএসইসি চেয়ারম্যানের পূণ:নিয়োগে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) শুভেচ্ছায় এ কথা জানান তিনি। এতে সিএমএজেএফ সভাপতি গোলাম সামদানি ভূইয়া, সেক্রেটারি আবু আলীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) কর্তৃপক্ষ প্রতিবছরই বাংলাদেশকে বিভিন্ন পরামর্শ দিয়ে থাকে। সেগুলোর মধ্যে একটি ক্যাপিটাল গেইনের উপরে ট্যাক্স আরোপ করা। কিন্তু এটি বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে সম্ভব না। এ বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সঙ্গে আলাপ হয়েছে। তারা ক্যাপিটাল গেইনের উপর ট্যাক্স আরোপ করবে না।

বিএসইসি চেয়ারম্যান বলেন, বিএসইসিতে ২ বারে ৮ বছরের বেশি নিয়োগ পাওয়ার সুযোগ নেই। আমার এরইমধ্যে ২ বার নিয়োগ হয়েছে। ৩য় বার নিয়োগ পাওয়ার সুযোগ নেই। তাই আর হারানোরও কিছু নেই। এখন শেয়ারবাজারের জন্য শুধু ভালো কিছু করতে চাই।

তিনি বলেন, গত ৪ বছরে পুঁজিবাজারের অনেক কিছুই চিনতে ও বুঝতে শিখেছি। কে বন্ধু আর শত্রু, তা বুঝি। সে আলোকে আগামিতে পুঁজিবাজারকে এগিয়ে নেবো।

এসকেএস

শেয়ার