Top

বাংলাদেশ-জিম্বাবুয়ের টি-টোয়েন্টি মিশন শুরু আগামীকাল

০২ মে, ২০২৪ ৯:৫৬ অপরাহ্ণ
বাংলাদেশ-জিম্বাবুয়ের টি-টোয়েন্টি মিশন শুরু আগামীকাল

টোয়েন্টি বিশ্বকাপ আসরে অংশ নেওয়ার আগে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের প্রস্তুতি সিরিজ হিসেবে যা স্বাগতিক বাংলাদেশের জন্য বেশ গুরুত্বপূর্ণ। সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে আগামীকাল।

শুক্রবার (৩ মে) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় এ ম্যাচ শুরু হবে।

ম্যাচের আগে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানান নিজেদের লক্ষ্যের কথা। স্বাগতিকরা সিরিজ জয়ের জন্যই মাঠে নামবে, এমনটি জানিয়েছেন তিনি।

শান্ত বলেন, প্রথমত অধিনায়ক হিসেবে এই সিরিজটা জিততে চাই। এটিই প্রথম লক্ষ্য। আর বিশ্বকাপের প্রস্তুতি তো অবশ্যই, ওটা আমাদের মাথায় থাকবে। প্রস্তুতি নিতে গিয়ে যে আমরা খেলাটা হালকাভাবে দেখব কিংবা অনেক পরীক্ষা-নিরীক্ষা করব, তেমনটি নয়। পরীক্ষা–নিরীক্ষার প্রয়োজন হবে না।

সিরিজে জিম্বাবুয়ের নেতৃত্ব থাকছে সিকান্দার রাজার হাতে। এই সিরিজটিকে নিজের সম্ভাব্য শেষ বাংলাদেশ সফর ভেবে সংবাদ সম্মেলনে রাজা বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে আমার অভিষেক হয় এই দেশে। বাংলাদেশ আমাদের ক্রিকেটের (জিম্বাবুয়ে) অনেক বড় বন্ধু। আমরা নিয়মিত খেলতাম। এখন কিছুটা কম খেলা হচ্ছে। হতে পারে এটিই আমার শেষ বাংলাদেশ সফর। এ দেশের আতিথেয়তায় বরাবরই মুগ্ধ হয়েছি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেবাংলাদেশ ও জিম্বাবুয়ে মুখোমুখি হয়েছে ২০ বার। তাতে বাংলাদেশের জয় ১৩টিতে, জিম্বাবুয়ে জিতেছে সাত ম্যাচ।

সিরিজের প্রথম তিন ম্যাচের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রথম তিন ম্যাচে বাংলাদেশের স্কোয়াড :

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, শেখ মেহেদি, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, আফিফ হোসেন, সাইফউদ্দিন, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম।

বিএইচ

শেয়ার