Top

উপজেলা নির্বাচন: নীলফামারীতে জনপ্রিয়তার শীর্ষে আবুজার রহমান

০৮ মে, ২০২৪ ৩:১৯ অপরাহ্ণ
উপজেলা নির্বাচন: নীলফামারীতে জনপ্রিয়তার শীর্ষে আবুজার রহমান
শিমুল খান :

নীলফামারী সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে তিনি দ্বিতীয় বারের মত চেয়ারম্যান প্রার্থী। মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর আবুজার রহমান এবারও অন্যান্য সব প্রার্থীদের চেয়ে মাঠ পর্যায়ে জনপ্রিয়তায় শীর্ষে রয়েছেন।

তিনি জনপ্রিয়তায় শীর্ষে থেকেও তার বিজয় নিশ্চিত করতে উপজেলা আওয়ামী লীগের সব সহযোগী অঙ্গসংগঠন ও স্থানীয় ভোটারদের সঙ্গে প্রতিদিনই শুভেচ্ছা বিনিময়, মতবিনিময় ও দোয়া চেয়ে ব্যাপক প্রচার-প্রচারণা ও উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন।

সরজমিনে ঘুরে দেখা যায়, নীলফামারী সদর উপজেলার প্রতিটি ভোটারের মুখে মুখে আলোচনায় শীর্ষ রয়েছেন। নীলফামারী সদর উপজেলা পরিষদের সাবেক এ চেয়ারম্যান দায়িত্ব থাকা অবস্থায় (তার মেয়াদে) উপজেলার প্রতিটি ওয়ার্ডের, সাধারণ অসহায়, খেটে খাওয়া হত-দরিদ্র মানুষের সুখে-দুঃখে পরিষদের অর্থায়নে ও নিজস্ব অর্থায়নেও পাশে দাঁড়ানোর পাশাপাশি উপজেলার যেকোনো মানুষের সর্বক্ষেত্রে সহযোগিতা করে গেছেন।

আবুজার রহমান উপজেলায় জনপ্রিয় হওয়ার কারণ তিনি আওয়ামী লীগ পরিবারের সন্তান। তার রয়েছে ব্যাপক রাজনৈতিক পরিচিতি। এছাড়া ও তিনি একাধিক সামাজিক সেবামূলক কার্যক্রমে জড়িত। উপজেলা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগসহ তিনি সব ইউনিয়নের সবার সঙ্গে সু-সম্পর্ক বজায় রেখে সর্বপ্রকার সেবামূলক কর্মকাণ্ড চালিয়েছেন এবং চালিয়ে যাচ্ছেন।

উপজেলার বিভিন্ন এলাকায় মতবিনিময় সভায় তিনি বলেন, আসছে উপজেলা পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান প্রার্থী। আপনাদের স্নেহ, ভালোবাসা, দোয়া, মূল্যবান ভোট ও সার্বিক সহযোগিতা দিয়ে দ্বিতীয় বারের মতো আমাকে পুনরায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচিত করবেন। এছাড়াও নীলফামারী সদর উপজেলাকে একটি আধুনিক, উন্নত, সন্ত্রাস, মাদক, ইভটিজিং মুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলার সুযোগ দেবেন।

এ সময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী আবুজার রহমানের সাথে কথা হলে তিনি বলেন, ২০১৪ সালে আমাকে চেয়ারম্যান নির্বাচিত করেন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত দীর্ঘ ৫ বছর গণমানুষের সেবা করেছি। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার কারণে আমার সাধারণ মানুষের কাছে যাওয়ার সুযোগ হয়েছিলো। সুখ-দুঃখ এবং হাসি কান্নায় আমি তাদের পাশে ছিলাম। উপজেলার সর্বস্তরের মানুষ আমাকে আবারো ভালোবাসে কাছে টেনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার জন্য বাধ্য করেছে।

প্রিয় ভোটারদের প্রতি আমার পূর্ণ আস্থা, বিশ্বাস ও ভালবাসা রয়েছে। তাদের আগ্রহেই আমি চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আশা করছি, যদি প্রশাসন নিরপেক্ষ থাকে, সাধারণ জনগণ যদি নির্ভয়ে ভোট দিতে পারে, তাহলে ভোট উৎসবের মাধ্যমে এবারও আমাকে বিপুল ভোটে বিজয়ী করবেন।

উপজেলার সর্বস্তরের মানুষের দোয়া ও আন্তরিক সহযোগিতা কামনা করে আবুজার বলেন, আমি শাসক নয়, সেবক হয়ে জনগণের মাঝে নিজেকে বিলিয়ে দিতে চাই।

এসকে

শেয়ার