Top

চাঁপাইনবাবগঞ্জে ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

১০ মে, ২০২৪ ৬:৪৯ অপরাহ্ণ
চাঁপাইনবাবগঞ্জে ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

বিজ্ঞান চর্চা ও শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশের লক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি এ স্লোগানে চাঁপাইনবাবগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে জেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়।

৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড, ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা এবং বিজ্ঞান বিজ্ঞান বিষয়ক সেমিনার -২০২৪ উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শিক্ষা ও আইসিটি মোঃ আহমেদ মাহাবুব -উল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. মোঃ আব্দুস সামাদ, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ মো. মোজাহারুল ইসলাম তরু, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ। এসময় প্রধান অতিথিসহ বিশেষ অতিথিরা উপস্থিত ছাত্র/ ছাত্রীদের বিজ্ঞান বিষয়ে জ্ঞান অর্জন করার কথা বলেন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে মেলায় ৩৭ টি স্টল রয়েছে। জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের বিভিন্ন উদ্ভাবন উপস্থাপন করেন। আলোচনা সভা শেষে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন ঘোষনা করেন প্রধান অতিথি জেলা প্রশাসক একে এম গালিভ খাঁন। শেষে মেলায় অংশ নেয়া ৩৭ টি স্টোল পরিদর্শন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ। শনিবার এ মেলার সমাপনী হবে।

এসকে

শেয়ার