Top
সর্বশেষ

শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে রূপালী ব্যাংকে অংশীজনদের সভা অনুষ্ঠিত

১৪ মে, ২০২৪ ১২:২০ অপরাহ্ণ
শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে রূপালী ব্যাংকে অংশীজনদের সভা অনুষ্ঠিত

রূপালী ব্যাংক পিএলসির উদ্যোগে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ মে) বরিশাল শহরস্থ বিডিএস মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের লক্ষ্যে ব্যাংকের সার্বিক কার্যক্রমে সুশাসন আনয়নে অংশীজনের অংশগ্রহণে এই সভা অনুষ্ঠিত হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব বদরে মুনির ফেরদৌস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব মিনাক্ষী বর্মন। শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের এই সভায় সভাপতিত্ব করেন রূপালী ব্যাংক পিএলসি’র প্রধান কার্যালয়ের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ হারুনুর রশীদ।

সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন রূপালী ব্যাংক পিএলসি বরিশাল বিভাগের বিভাগীয় প্রধান ও মহাব্যবস্থাপক রোকনুজ্জামান ও সাধারণ ব্যাংকিং বিভাগের উপ-মহাব্যবস্থাপক মোঃ মাহাবুর রহমান। প্রধান কার্যালয়ের জিবিডি’র অন্যান্য কর্মকর্তা, বরিশাল বিভাগের সকল নির্বাহী ও ব্যবস্থাপক এবং শতাধিক অংশীজন (গ্রাহক ও স্টেকহোল্ডার) এই সভায় উপস্থিত ছিলেন।

সভায় অংশীজনের নানা বিষয়ক মতামত ও অভিযোগ এবং ব্যাংকের মাঠপর্যায়ের কর্মকর্তাদের দাবি ও অভিযোগ গুরুত্বের সাথে লিপিবদ্ধ করা হয়। বরিশাল বিভাগের বিভাগীয় প্রধান জনাব রোকনুজ্জামান অনুষ্ঠানে অংগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানিয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের গুরুত্ব তুলে ধরে ব্যক্তি পরিবার সমাজ ও রাষ্ট্রীয় পর্যায়ে সততা ন্যায়পরায়নতা ও সকলের প্রতি অর্পিত দায়িত্ব যথাযথভাবে পরিপালনের মাধ্যমে গ্রাহক সেবা নিশ্চিত করার মাধ্যমে শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের গুরুত্ব তুলে ধরেন।

বিশেষ অতিথি যুগ্ম সচিব মিনাক্ষী বর্মন তাঁর বক্তব্যে মহান স্বাধীনতা সুরক্ষা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রবর্তিত জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে সকল স্তরে সুশাসন প্রতিষ্ঠার উপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি যুগ্মসচিব বদরে মুনির ফেরদৌস অংশীজনের ও ব্যাংকের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নানাবিধ প্রশ্নের বস্তুনিষ্ঠ জবাব দেন এবং জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের নানাদিক তুলে ধরেন। তিনি তাঁর বক্তব্যে সুখী সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে ব্যক্তি পর্যায়ে সততা ন্যায় ও কর্তব্যপরায়নতা এবং প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠার প্রতি গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের সভাপতি উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ হারুনুর রশীদ সভা সঞ্চালন করেন এবং অংশীজনের নানাবিধ বক্তব্য ও অভিযোগ লিপিবদ্ধ পূর্বক সুশৃঙ্খলভাবে সকল অভিযোগের জবাব উপস্থাপন করেন। তিনি অংশীজন ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের যৌক্তিক অভিযোগ ও দাবিদাওয়া ক্রমান্বয়ে প্রতিষ্ঠানের নানাবিধ সীমাবদ্ধতার মধ্যেও পূরণের আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিশেষ অতিথি ও সভাপতি রূপালী ব্যাংক পিএলসি’র সাগরদী বাজার মডেল শাখা পরিদর্শন করেন এবং শাখার সকল কার্যাবলী শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে পরিপালনের প্রতি গুরুত্বারোপ করেন।

এম জি

শেয়ার