Top
সর্বশেষ

প্রোটিয়াদের কাছে হারের পর আবেগঘন বার্তা রিয়াদের

১১ জুন, ২০২৪ ৯:৫৯ পূর্বাহ্ণ
প্রোটিয়াদের কাছে হারের পর আবেগঘন বার্তা রিয়াদের

বাংলাদেশ দলের অন্যতম ভরসার নাম মাহমুদউল্লাহ রিয়াদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াই করে অবশেষে হেরে গেছে টাইগাররা। হৃদয়-মাহমুদউল্লাহর ৪৪ রানের দুর্দান্ত জুটিতে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রোটিয়াদের প্রায় হারের দোর গোড়ায় পাঠিয়েছিলেন। কিন্তু না, সেই চিরচেনা রূপ দেখানো অভ্যাসেই ফিরে গেল বাংলাদেশ। একেবারে তীরে এসে তরী ডোবানোর অভ্যাস। এমন হারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আবেগঘন বার্তা দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাপুটে বোলিংয়ে বাংলাদেশের লক্ষ্যটা ছিল হাতের নাগালেই। জিততে হলে বাংলাদেশকে পাড়ি দিতে হতো মাত্র ১১৩ রান। কিন্তু নাসাউতে এই ছোট্ট সমীকরণ মেলাতে পারলেন না নাজমুল হোসেন শান্তরা। আশা জাগিয়েও শেষ পর্যন্ত প্রোটিয়াদের কাছে হারের তিক্ততা নিয়েই মাঠ ছাড়তে হলো বাংলাদেশকে।

ম্যাচের শেষ ২ বলে দরকার ৬ রান। মাহমুদউল্লাহ তখন স্ট্রাইকে। টানটান উত্তেজনা। কেশভ মহারাজের হাই ফুলটস বলে মাহমুদউল্লাহ সজোরে হাঁকালেনও। ছক্কা হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু লংঅন বাউন্ডারিতে দৌড়ে এসে দারুণ এক ক্যাচ নেন এইডেন মার্করাম। তাতেই স্বপ্ন ভঙ্গ হল টাইগারদের। বাংলাদেশ দল হেরে যায় চার রানের ব্যবধানে।

মাহমুদউল্লাহ্ তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ভাগ্য আজ কঠিন ছিল। আমরা আমাদের সব দিয়েছি এবং এত কাছাকাছি এসেছি। অবিশ্বাস্য সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ। আমরা এগিয়ে যেতে থাকব….

বাংলাদেশের লক্ষ্য খুব বড় ছিল না, মাত্র ১১৪ রানের। টাইগাররা শেষ পর্যন্ত থামে ১০৯ রানে।

এএন

শেয়ার