Top
সর্বশেষ

মালাউইয়ের ভাইস প্রেসিডেন্টকে বহনকারী সামরিক বিমান নিখোঁজ

১১ জুন, ২০২৪ ১০:৫৫ পূর্বাহ্ণ
মালাউইয়ের ভাইস প্রেসিডেন্টকে বহনকারী সামরিক বিমান নিখোঁজ

দক্ষিণ-পূর্ব আফ্রিকার দেশ মালাউইয়ের ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমাকে বহনকারী একটি সামরিক বিমান নিখোঁজ হয়েছে। বিমানটিতে আরও ৯ জন অরোহী ছিলেন এবং তারাও নিখোঁজ রয়েছেন।

সোমবার (১০ জুন) এক বিবৃতিতে দেশটির প্রেসিডেন্ট লাজারাস চাকভেরার কার্যালয় থেকে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মালাউইয়ার প্রেসিডেন্ট কার্যালয়ের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে জানায়, সোমবার ৫১ বছর বয়সী ভাইস প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজটি রাজধানী লিলংওয়ে ছেড়ে যায়। প্রায় ৪৫ মিনিট পরে প্রায় ৩৭০ কিলোমিটার উত্তরে মজুজু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেনি। গন্তব্যস্থলে পৌঁছানোর আগেই বিমানটি হঠাৎ রাডারের বাইরে চলে গেলে বিমান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এ সময় বিমানটিতে ভাইস প্রেসিডেন্ট ছাড়া আরও ৯ জন আরোহী ছিলেন।

পরে দেশটির সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল ভ্যালেন্টিনো ফিরি বিমানটি নিখোঁজ হওয়ার বিষয়ে প্রেসিডেন্ট লাজারাস চাকভেরাকে অবহিত করেন। তাৎক্ষণিকভাবে প্রেসিডেন্টের নির্দেশে বিমানটি উদ্ধার অভিযান শুরু করা হয়।

সোমবার গভীর রাতে দেওয়া এক বক্তৃতায় প্রেসিডেন্ট লাজারাস চাকভেরা বলেন, ভাইস প্রেসিডেন্টকে বহনকারী বিমান নিখোঁজ হওয়ার ঘটনায় অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। বিমানটির কোনো সন্ধান পাওয়া গেলে তা জানানো হবে।

এর আগে প্রেসিডেন্ট চাকভেরা তার বাহামাস সফরে যাওয়ার ফ্লাইট বাতিল করেন। সোমবার সন্ধ্যায় ওই সফরে তার রওনা হওয়ার কথা ছিল।

মালাউইয়ের তথ্যমন্ত্রী মোসেস কুনকুয়ু বিবিসিকে জানিয়েছেন, বিমানটি খুঁজে বের করার জন্য সব ধরনের প্রচেষ্টা চালানো হচ্ছে।

এম জি

শেয়ার