Top

আল্লাহ অনেক দয়ালু, খারাপ সময়ে সাহায্য করেন: সাকিব

১৪ জুন, ২০২৪ ৩:৩৯ অপরাহ্ণ
আল্লাহ অনেক দয়ালু, খারাপ সময়ে সাহায্য করেন: সাকিব

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা হাসি দিয়ে শুরু হলেও হাসছিল না অলরাউন্ডার সাকিব আল হাসানের পারফরম্যান্স। নানা উদ্বেগ-উৎকন্ঠা শেষে গতরাতে ব্যাট হাতে হাফ সেঞ্চুরি করার মাধ্যমে হেসে উঠল সাকিবের ব্যাট। নেদারল্যান্ডের বিপক্ষে ৬৪ রানের অনবদ্য ইনিংসের মাধ্যমে সাকিব যেন আবারো প্রমাণ করে দিলেন নিজের শক্তি-সামর্থ্যের বিস্তৃতি সম্বন্ধে। অবশ্য এমন দুর্দান্ত এক প্রত্যাবর্তনের পর আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভুলেননি এই অলরাউন্ডার।

বৃহস্পতিবার (১৩ জুন) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেন, আলহামদুলিল্লাহ আল্লাহ আমার প্রতি সবসময় অনেক দয়ালু। খারাপ সময় যখনই আসে, আল্লাহ ভালো কিছু দিয়ে সাহায্য করেন। ভালো কিছু করতে পেরেছি এতে খুশি।

বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বশেষ ফিফটির দেখা পেয়েছিলেন ২০২২ সালের অক্টোবরে। পাকিস্তানের বিপক্ষে সেই ম্যাচে ৬৮ রান করেন এই বাঁহাতি অলরাউন্ডার। এরপর কেটে গেছে ২০ মাস। তবুও হাফ সেঞ্চুরির দেখা পাননি সাকিব। অবশেষে নেদারল্যান্ডসের বিপক্ষে খেললেন ৬৪ রানের অনবদ্য এক ইনিংস।

তিনি বলেন, আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল দুটো পয়েন্ট পাওয়া যেটা আমরা পেয়েছি। কীভাবে জিতেছি আমার কাছে সেটা এত গুরুত্বপূর্ণ নয়। বিশ্বকাপের মতো মঞ্চে আপনি ম্যাচ জিতেছেন সেটাই বড় বিষয়।

সব সমালোচনার জবাব দিতে একটা বড় ইনিংসের খুব প্রয়োজন ছিল সাকিবের জন্য। আগেও বহুবার যেমনটি করে দেখিয়েছেন সাকিব। সমালোচনার মুখে ভালো ইনিংস খেলে প্রশংসা কুড়িয়েছেন। নেদারল্যান্ডসের বিপক্ষেও সেটা আরও একবার করে দেখিয়ে দিলেন এই অলরাউন্ডার।

এএন

শেয়ার