Top

ট্রাম্পের সঙ্গে বিতর্কে বাজে পারফরম্যান্সের দায় স্বীকার বাইডেনের

২৯ জুন, ২০২৪ ১১:০৯ পূর্বাহ্ণ
ট্রাম্পের সঙ্গে বিতর্কে বাজে পারফরম্যান্সের দায় স্বীকার বাইডেনের

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রথমবারের মতো মুখোমুখি বিতর্কে অংশ নিয়েছিলেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। তবে ট্রাম্পের সঙ্গে বিতর্কে বাজে পারফরম্যান্সের দায় স্বীকার করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৭ জুন) ট্রাম্পের সঙ্গে বিতর্কে বাইডেনের পরাজয় হয়েছে বলে মনে করছেন অনেকে। এমন বাস্তবতায় বাগ্‌যুদ্ধের পরেরদিন শুক্রবার (২৮ জুন) নর্থ ক্যারোলিনাতে সমাবেশে অংশ নিয়ে বাইডেন নিজের ব্যর্থতার দায় স্বীকার করেন।

বাইডেন বলেন, আমি জানি আমি তরুণ ব্যক্তি নই, যেমনটা সবার জ্ঞাত। আমি যতটা স্বাচ্ছন্দ্যের সঙ্গে হাঁটতাম, সেভাবে হাঁটতে পারছি না; যতটা মসৃণভাবে কথা বলতাম, সেভাবে বলতে পারছি না। আমি যতটা ভালোভাবে বিতর্ক করতাম, সেভাবে করতে পারছি না।

বাইডেন আরও বলেন, মনে-প্রাণে এ কাজ করতে পারব বিশ্বাস না করলে আমি ফের (প্রেসিডেন্ট পদে) লড়তাম না।

চলতি বছরের ৫ নভেম্বর অনুষ্ঠেয় নির্বাচনের আগে প্রথম বিতর্কে বাজে পারফরম্যান্সের কথা স্বীকার করে প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে হারানোর প্রতিজ্ঞা করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

ডেমোক্র্যাটদের হতাশ করা এ পারফরম্যান্সের পর প্রেসিডেন্ট পদে প্রার্থিতা থেকে সরে আসার কোনো ইঙ্গিতও দেননি ৮১ বছর বয়সী এ রাজনীতিক।

ওই সময় সমাবেশে উপস্থিত লোকজন ‘আরও চার বছর’ স্লোগান দেন।

এএন

শেয়ার