Top

রাস্তায় দাঁড়াতেই দেয়নি পুলিশ: কৃষিবিদ শামীমুর রহমান

০৩ জুলাই, ২০২৪ ৩:৫৩ অপরাহ্ণ
রাস্তায় দাঁড়াতেই দেয়নি পুলিশ: কৃষিবিদ শামীমুর রহমান
বাগেরহাট প্রতিনিধি :

রাস্তায় দাঁড়াতেই দেয়নি পুলিশ। জেলার বিভিন্ন স্থান থেকে আসা নেতাকর্মীদের গতিরোধ করে শরীর তল্লাশি চালিয়েছে। ঘিরে রেখেছে জেলা বিএনপি কার্যালয়। সেখানে প্রবেশ করতে দেওয়া হয়নি কাউকে। প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে কথাগুলো বলছিলেন কেন্দ্রীয় বিএনপি’র গবেষণা বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান।

কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৩ জুলাই ) সকাল দশটায় বাগেরহাট জেলা বিএনপি অফিস (থানার মোড়ে) সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য ছিল। কিন্তু পুলিশী বাধায় সমাবেশ করতে পারেনি বলে জেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার এটিএম আকরাম হোসেন তালিমের বাসায় বেলা বারোটায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জেলা বিএনপির পক্ষ থেকে এসব অভিযোগ করা হয়।

প্রেস ব্রিফিংয়ে কৃষিবিদ শামিমুর রহমান আরো বলেন, বাগেরহাটে বিএনপি’র কোন প্রোগ্রামে পুলিশ অনুমতি দেয় না। গত রাতে জেলার বিভিন্ন উপজেলার নেতাকর্মীদের বাসায় পুলিশি তল্লাশীর ঘটনা ঘটেছে। শত বাধা উপেক্ষা করে আজকের সমাবেশে আসা নেতাকর্মীদের শহরের বিভিন্ন রাস্তায় তাল্লাশী চালিয়েছে কয়েকজনকে আটক করেছে বলে শুনেছি।

তিনি বর্তমান সরকারকে হুশিয়ার করে দিয়ে বলেন। সরকারি দলের নেতাকর্মী ও তাদের পেটুয়া বাহিনী দুর্নীতি করে সম্পদের পাহাড় জমিয়েছে। দ্রব্যমূল্যের লাগাম টানতে ব্যর্থ হয়েছে এ সরকার। ব্যাংকগুলো দেউলিয়ার পথে।

স্বৈরশাসকের পরিণতি খুব করুন হয়। তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। জোর করে ক্ষমতা ধরে না রেখে পদত্যাগ করুন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার এটিএম আকরাম হোসেন তালিম, জেলা বিএনপির সদস্য সৈয়দ নাসির আহমেদ মালেক, ডাক্তার আব্দুর রহমান, শেখ নজরুল ইসলাম কাজল, মোহাম্মদ ফিরোজ হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

এদিকে বিএনপি অভিযোগ অস্বীকার করে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, পুলিশের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সত্য নয়। এবং কোথাও বাধা দিয়েছে এমন কোন সত্যতা ও নাই।

এসকে

শেয়ার