Top

মোরেলগঞ্জে বসতঘর ভাংচুর ও লুটপাট, ১৮ জনের নামে মামলা

০৫ জুলাই, ২০২৪ ৬:৫২ অপরাহ্ণ
মোরেলগঞ্জে বসতঘর ভাংচুর ও লুটপাট, ১৮ জনের নামে মামলা
বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাটের মোরেলগঞ্জে ভাড়াটিয়া দিয়ে আপন বোনের বসতঘর ভাংচুর ও লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে পৌরসভার ৬ নং ওয়ার্ডের ভাইজোড়া এলাকায় বিধবা শ্যামলী বেগমের বসতঘর ভাংচুর করা হয়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ শ্যামলী বেগম বাদি হয়ে আপন বোন লাকী ইয়াসমিনসহ ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬ জনকে আসামি করে মোরেলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে। পুলিশ আসামীদের গ্রেফতার করতে অভিযানে মাঠে নেমেছেন।

ক্ষতিগ্রস্থ শ্যামলী বেগম বলেন, প্রায় তিন বছর আগে আমার স্বামী মারা যায়। এরপর থেকে আমার বাবার দেওয়া ১০ কাঠা জমির ওপর বসতঘর তৈরী করে দুই ছেলে নিয়ে বসাবস করি। মেঝ বোন লাকী ইয়াসমিন আমার বাড়ির পিছনে বসাবস করে । সে আমার বসতবাড়ি ছেড়ে দিয়ে অদল-বদল করে নিয়ে বলে। তাতে আমি রাজি না হওয়ায় বেশ কিছুদিন ধরে উচ্ছেদসহ নানা হুমকি ধামকি দিয়ে আসছিল।

এক পযায়ে ঘরের দরজা ভেঙ্গে ২০-২৫ জনের ভাড়াটিয়া বাহিনী নিয়ে ঘরে ঢুকে আমাকে ও দুই ছেলেকে বেধে ফেলে আটকে রাখে। এরপর তারা প্রায় ৪ ঘন্টা তান্ডব চালিয়ে পুরো বসতঘরের মালামাল লুটপাট চালায় এবং ভাংচুর করে ঘরের আসবাবপত্র আশেপাশে ফেলে দেয়। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়। সকালে আমি ছাড়া পেয়ে থানায় গিয়ে পুলিশকে জানালেন পুলিশ সরেজমিনে আসে। আমি এখন ছেলেদের নিয়ে কোথায় থাকবো বলতে পারছি না। আমি এঘটনায় জড়িত সকলের বিচার দাবি করছি। এ এবিষয়ে লাকী ইয়াসমিনের সাথে যাগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দিন বলেন, জমি নিয়ে পারিবারিক বিরোধের কারনে এক বোন অপর বোনকে উচ্ছেদের জন্য এ ধরনের ঘটনা ঘটিয়েছে।এঘটনায় ক্ষতিগ্রস্থ শ্যামলী বেগম বাদি হয়ে আপন বোন লাকী ইয়াসমিনসহ ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬ জনকে আসামী করে মোরেলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে। পুলিশ আসামীদের গ্রেফতার করতে অভিযানে নেমেছেন।

এসকে

শেয়ার