Top

কোটাবিরোধী আন্দোলন : কুবি শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

১১ জুলাই, ২০২৪ ৪:২১ অপরাহ্ণ
কোটাবিরোধী আন্দোলন : কুবি শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

চলমান কোটাবিরোধী আন্দোলনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া- পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৩টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উদ্দেশে শিক্ষার্থীরা রওনা দিলে আনসার ক্যাম্পসংলগ্ন রাস্তায় পুলিশ তাঁদের বাধা দেয়। এ সময় দুই পক্ষে উত্তেজনা দেখা দিলে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে। তাতে বেসরকারি টিভি চ্যানেলের এক বিশ্ববিদ্যালয় প্রতিনিধিসহ অন্তত ৭ জন আহত হন। পরে ৭ জনকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি করা হলেও পরবর্তীতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পুলিশের বাধার মুখে শিক্ষার্থীরা ‘লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই’, ‘একাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেব রক্ত’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে পুলিশ মারমুখী হয়ে ওঠে। এ সময় পুলিশ টিয়ার শেল ছুড়লে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, টিয়ার শেলে আহত এক গণমাধ্যমকর্মীসহ দুজনকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
কুমিল্লা সহকারী পুলিশ সুপার নাজমুল বলেন, ছাত্ররা আমাদের শত্রু নয়। তাদের সহযোগিতার জন্য আমরা পাশে আছি। তারা ইটপাটকেল নিক্ষেপ করলে আমরা নিরাপত্তার জন্য তাদের প্রতিহত করার চেষ্টা করি।

এএন

শেয়ার