Top

বিরোধীদলের নেতাকর্মীদের অব্যাহত গ্রেফতার করা হচ্ছে: মির্জা ফখরুল

২৫ জুলাই, ২০২৪ ৪:২৯ অপরাহ্ণ
বিরোধীদলের নেতাকর্মীদের অব্যাহত গ্রেফতার করা হচ্ছে: মির্জা ফখরুল

গত কয়েকদিন ধরে বিএনপিসহ বিরোধীদলগুলোর নেতাকর্মীদের অব্যাহত গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৫ জুলাই) এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি।

এসব গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেছেন, ছাত্রদের আন্দোলনকে ঘিরে সারাদেশে বিএনপিসহ বিরোধীদল ও মতের মানুষদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, আন্দোলনে ভূমিকা রাখার মিথ্যা অভিযোগে ঢালাওভাবে বিএনপি ও বিরোধীদলের নেতাকর্মীদের ওপর সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় সদস্য দোষারোপ করছে। যদি তাই হয় তাহলে তাদের ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়নি কেন? এটাই জনগণের প্রশ্ন। এতে প্রমাণিত হয়, বিএনপি কিংবা বিরোধীদলের কেউই আন্দোলনের সঙ্গে জড়িত নয়।

তিনি আরও বলেন, জনগণ পুরো ঘটনা ও হত্যাকাণ্ড নিয়ে আন্তর্জাতিক তদন্তের দাবি করে। এছাড়া ব্যর্থতার সব দায় নিয়ে অবিলম্বে সরকারের পদত্যাগ করা উচিত বলে জনগণ মনে করে।

আন্দোলনে নিহত পুলিশ ও আনসার সদস্যদের জন্য দুঃখ প্রকাশ করে তাদের বিদেহী আত্মার শান্তি ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল।

এম জি

শেয়ার