Top
সর্বশেষ

দেশব্যাপী বিএনপির দোয়া মাহফিল আজ

১৬ আগস্ট, ২০২৪ ৯:৪৭ পূর্বাহ্ণ
দেশব্যাপী বিএনপির দোয়া মাহফিল আজ

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৮০তম জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু এবং সুস্থতা কামনায় এবং ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনায় সারাদেশে মিলাদ ও দোয়া মাহফিল করবে বিএনপি।

শুক্রবার (১৬ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

চার বোন ও দুই ভাইয়ের মধ্যে খালেদা জিয়া চতুর্থ। তার পৈতৃক নিবাস ফেনীর ফুলগাজী হলেও তার শৈশব-কৈশোর কেটেছে দিনাজপুরে বাবার কর্মস্থলে। তারা বাবা নাম এস্কান্দার মজুমদার এবং মায়ের নাম বেগম তৈয়বা মজুমদার। ১৯৬০ সালের আগস্ট মাসে তৎকালীন সেনা কর্মকর্তা জিয়াউর রহমানের সঙ্গে বিয়ে হয় বেগম খালেদার।

১৯৬৫ সালের ২০ নভেম্বর এ দম্পতির ঘরে তারেক রহমান ও ১৯৬৯ সালের ১২ আগস্ট আরাফাত রহমান কোকোর জন্ম।

১৯৮১ সালের ৩০ মে তত্কালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান চট্টগ্রাম সার্কিট হাউসে একদল বিপথগামী সেনা সদস্যের হাতে নিহত হন। এর পর পরই জিয়াউর রহমানের গড়া বিএনপির রাজনীতিতে আসেন খালেদা জিয়া। তিনি ১৯৮২ সালের ২ জানুয়ারি বিএনপির প্রাথমিক সদস্য হন।

এরপর স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে এরশাদ সরকারের পতন হলে পরবর্তী নির্বাচনে ১৯৯১ সালে তিনি বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী নির্বাচিত হন। এ পর্যন্ত তিন দফায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন খালেদা জিয়া।

এম জি

শেয়ার